অষ্টম দুর্গাপুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

‘তিয়াসা মুভিজ’ ও ‘সলিস ইনস্টিটিউট অফ অ্যাকটিং এ্যান্ড আর্ট’ – এর উদ্যোগে ‘৮ম দুৰ্গাপুর আন্তৰ্জাতিক চলচ্চিত্ৰ উৎসব’ হয়ে গেল ৯ – ১১অক্টোবর , কলকাতার মুক্তাঙ্গন রঙ্গালয়ে। এই উৎসবে স্বল্প দৈৰ্ঘ্যের ছবি , পূৰ্ণ দৈৰ্ঘ্যের ছবি, তথ্যচিত্ৰ ও সঙ্গীত ভিডিও – এই চারটি বিভাগে প্রতিযোগিতা হয়।

পশ্চিমবঙ্গ , আসাম , বিহার ও দক্ষিন ভারতেৱ বিভিন্ন রাজ্য থেকে ১৩২ টি চলচ্চিত্র জমা পড়ে। এছাড়া তুরস্ক , ইরান , আফগানিস্থান , গ্ৰীস , আর্জেন্টিনা , অস্ট্রেলিয়া , অস্ট্রিয়া , বাংলাদেশ , ব্রাজিল , কানাডা , মেক্সিকো , সুইডেন , ইংল্যান্ড প্ৰভৃতি দেশ থেকে আরো ৭০ টি ছবি আসে। এর মধ্যে ৭৩টি ছবি মনোনীত ও প্ৰদৰ্শিত হয়। সব মিলিয়ে মোট ৫১টি পুরস্কার দেওয়া হয়।

প্রতিযোগিতার বিচারক ছিলেন তথ্য চিত্ৰ নিৰ্মাতা ও সেন্সৱ বোৰ্ডের প্রাক্তন সদস্য শীলা দত্ত , সঙ্গীত শিল্পী সিদ্ধার্থ রায় (সিধু) , নাটক ও চলচ্চিত্ৰ পরিচালক সব্যসাচী বিশ্বাস প্রমুখ।

‘তিয়াসা মুভিজ’ এর কর্ণধার কাজরী মোদক ও ‘সলিস ইনস্টিটিউট অফ অ্যাকটিং এ্যান্ড আর্ট’ এর কর্ণধার তথা এই চলচ্চিত্র উৎসবের পরিচালক দেবলীনা মোদক সাধুর ঐকান্তিক প্রচেষ্টায় সম্পন্ন হয় এই অনুষ্ঠান।

এই উৎসবে অভিনেত্ৰী ছন্দা চ্যাটাৰ্জীকে লাইফ টাইম অ্যাচিভমেন্ট পুরস্কার দেওয়া হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিনেতা অভ্ৰজিৎ চ্যাটাৰ্জি , অভিনেতা কৃষ্ণ কিশোর মুখাৰ্জি , প্ৰবীন অভিনেতা শঙ্কর ঘোষসহ বহু বিশিষ্ট ব্যক্তি।

Related posts

অভিযোগ ‘ভিত্তিহীন’, দেবের বিরুদ্ধে ভাইরাল অডিও সংক্রান্ত মামলা খারিজ করল হাইকোর্ট

প্রায় পাঁচ ঘণ্টা পর সিজিও কমপ্লেক্স থেকে বেরোলেন ঋতুপর্ণা সেনগুপ্ত

হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়, কেমন আছেন বর্ষীয়ান অভিনেত্রী