অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্ব রাজভবনে তৃণমূলের প্রতিনিধি দল, ২০ মিনিটেই শেষ বৈঠক

কলকাতা: রাজ্যপালের সঙ্গে দেখা করতে রাজভবনের সামনে গত বৃহস্পতিবার ধর্নায় বসেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে অভিষেকের নেতৃত্ব তৃণমূলের প্রতিনিধি দল গিয়েছিলেন রাজভবনে। জানা যায়, ২০ মিনিটেই শেষ হয় বৈঠক। এর পর রাজভবন থেকে বেরিয়ে আসেন অভিষেক-সহ অন্যরা।

আজ বিকেল ৪টের সময় অভিষেকদের সঙ্গে দেখা করার সময় দিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তবে নির্ধারিত সময়ের কিছু আগেই অভিষেকরা পৌঁছে যান রাজভবনে। অভিষেকের নেতৃত্বে তৃণমূলের যে প্রতিনিধি দল রাজভবনে রাজ্যপালের সঙ্গে বৈঠকে যোগ দিতে গিয়েছে, তার সদস্য সংখ্যা ৩০। এর মধ্যে সাত জন বঞ্চিত বা ভুক্তভোগী। যাঁরা ১০০ দিনের কাজ করেও টাকা পাননি, তাঁদের পরিবারের সদস্য রয়েছেন। এ ছাড়া বাকিরা দলের প্রতিনিধিত্ব করছেন।

প্রসঙ্গত, কেন্দ্রের কাছে বাংলার বকেয়া ১০০ দিনের কাজের টাকার দাবিতে গত ২ এবং ৩ অক্টোবর দিল্লিতে কর্মসূচি নিয়েছিল তৃণমূল। গোটা আন্দোলন কর্মসূচির নেতৃত্ব দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের দাবিতে কৃষিভবনে অবস্থান শুরু করেন তৃণমূল কংগ্রেস। সেই সময় পুলিশ তাঁদের চ্যাংদোলা করে বের করে দেয় বলে অভিযোগ। এরপর দিল্লিতে দাঁড়িয়েই ‘রাজভবন চলো’র ডাক দেন অভিষেক। এরপর গত বৃহস্পতিবার থেকে রাজভবনের সামনে চলছিল ধর্না। গতকালই কলকাতায় ফিরেছেন রাজ্যপাল। তারপর রাতের দিকেই খবর পাওয়া যায় যে তৃণমূলকে সাক্ষাতের জন্য সময় দিয়েছেন তিনি।

এ দিন বৈঠক শেষে বেরিয়ে এসে তৃণমূল সাংসদ সৌগত রায় জানান, বৈঠক ভালো হয়েছে। রাজ্যপালকে দলের তরফে একটি স্মারকলিপি দেওয়া হয়েছে। যাতে ১০০ দিনের বকেয়া টাকা নিয়ে উদ্ভূত সমস্যা এবং তাঁদের দাবিগুলি জানানো হয়েছে।

Related posts

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!