‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

কলকাতা: শুক্রবার মনোনয়ন পেশ করলেন ডায়মন্ড হারবারের তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়। কালীঘাট থেকে মিছিল করে আলিপুর ডিএম অফিসে মনোনয়ন জমা দিতে পৌঁছান তিনি। হেঁটে হাত নাড়তে নাড়তে আলিপুর ট্রেজারি বিল্ডিংয়ে পৌঁছন অভিষেক। সঙ্গে হাঁটেন দলের নেতা-কর্মী-সমর্থকরা।  

এ দিন অভিষেকের সঙ্গে মিছিলে ছিলেন সওকত মোল্লা এবং অশোক দেবের মতো তৃণমূল নেতারা। ছিলেন কয়েক হাজার তৃণমূল কর্মী-সমর্থকরা। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের মনোনয়ন-মিছিল দেখার জন্য রাস্তার ধারে ভিড় জমান উৎসাহী জনতা।

অক্ষয় তৃতীয়ার শুভলগ্নে নির্বাচনে লড়ার জন্য মনোনয়নপত্র জমা দিলেন অভিষেক। মনোনয়ন পেশের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, “বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা। বাংলাকে কালিমালিপ্ত করার জবাব বিজেপিকে দেবেন বাংলার মানুষই।” 

অভিষেক আরও বলেন, ‘‘আমার মনোনয়ন জমাকে ঘিরে যে ভাবে মানুষের ভালবাসা, আশীর্বাদ পেয়েছি, তাতে আমি কৃতজ্ঞ। ১০ বছর আমাকে এই কেন্দ্রে কাজ করা সুযোগ করে দিয়েছেন আপনারা। রীতি মেনেই আমি আমার মনোনয়ন দাখিল করলাম।’’

প্রসঙ্গত, ২০১৪ সালে এই কেন্দ্র থেকে প্রথম বার প্রার্থী হয়ে জয়ী হন অভিষেক। সে বার ৭১ হাজার ২৯৪ ভোটে জয় পান তিনি। ২০১৯ সালেও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক এই আসনেই লড়ে জয় পান। ২০১৯ সালে ডায়মন্ড হারবার থেকে অভিষেকের জয়ের মার্জিন ছিল ৩ লক্ষ ২০ হাজার ৫৯৪। এবার সেটা বাড়িয়ে যে কমপক্ষে চার লাখের গণ্ডি পার করতে চান, সেটা আগেই জানিয়ে দিয়েছিলেন। এ বার শুধু হ্যাটট্রিকই নয়, পুরো রাজ্যের মধ্যে জয়ের মার্জিনের নিরিখে ডায়মন্ড হারবারকে পয়লা নম্বরে তুলে আনতে চান বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের