উদ্বেগ বাড়িয়ে বাড়ল দৈনিক মৃত্যু সংখ্যা। চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও

উদ্বেগ বাড়িয়ে বাড়ল দৈনিক মৃত্যু সংখ্যা। চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও। শনিবারের চেয়ে রবিবার অনেকটাই কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১০৩ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ১৭ হাজার ৯২ জন। তবে একদিনে বেড়েছে অ্যাকটিভ কেস। বর্তমানে দেশের সক্রিয় রোগী বেড়ে হয়েছে ১ লক্ষ ১১ হাজার ৭১১। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ৪.২৭ শতাংশ। একদিনে দেশে সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ৯২৯ জন। ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩১ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ২৯ জন। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ১৯৯।

তবে গত বছর যেভাবে ধীরে ধীরে মাথা চাড়া দিচ্ছিল করোনা আক্রান্তের সংখ্যা, এবছর সেরকম কিছুরই আশঙ্কা করছেন বিশেষজ্ঞ-চিকিৎসকেরা। পরিষ্কার করে বললে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় দেশের স্বাস্থ্যমন্ত্রক। কারণ প্রতিদিনই প্রায় ঝড়ের গতিতে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। তাই এখনই সতর্ক না হলে ফের ঘরবন্দি হতে পারে গোটা দেশ। করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ার সঙ্গে সঙ্গে রাজ্যগুলিকে সতর্ক করেছে কেন্দ্রে। বিশেষ করে আন্তর্জাতিক উড়ানে নজরদারি বাড়ানোর কথা বলা হয়েছে। সেই সঙ্গে মাস্ক পরা সহ একাধিক কোভিড বিধি কড়া করার জন্য রাজ্যগুলিকে অনুরোধ করা হয়েছে। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে কোভিড বিধি কড় কর হয়েছে।

আরও পড়ুন :

রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ভারী বৃষ্টির পূর্বাভাস

পুরানো সেই দিনের কথা

পৃথিবীর অন্যতম একটি স্তোত্র সঙ্গীতের স্রষ্টা এবং আমরা

Related posts

চতুর্থ দফায় বিকাল ৫টা পর্যন্ত রাজ্যের ৮ কেন্দ্রে গড় ভোট ৭৫.৬৬ শতাংশ

ভোটের ডিউটিতে এসে হৃদরোগে আক্রান্ত, বীরভূমে মৃত জওয়ান

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা