প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করল বিটকয়েন মাফিয়ারা!




শনিবার মাঝরাতে হ্যাক হয় প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট। নরেন্দ্র মোদির টুইটার হ্যান্ডেল থেকে রাত ২টো ১১মিনিট নাগাদ একটি বিতর্কিত পোস্ট করা হয়। প্রায় ৩ মিনিট মোদির টাইমলাইনে ছিল বিতর্কিত পোস্টটি । যদিও, তারপরই টুইটার কর্তৃপক্ষ মোদির অ্যাকাউন্ট রিস্টোর করে। অ্যাকাউন্টটি এখন পুনরুদ্ধার করা হয়েছে এবং বিতর্কিত টুইটগুলি মুছে ফেলা হয়েছে।


পরে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে জানানো হয়, “প্রধানমন্ত্রী @narendramodi-এর টুইটার হ্যান্ডেলটি সাময়িকভাবে হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে গিয়েছিল। বিষয়টি টুইটার কর্তৃপক্ষকে জানানো হয়েছিল এবং অ্যাকাউন্টটি অবিলম্বে সুরক্ষিত করা হয়েছে। ওই সংক্ষিপ্ত সময়ের মধ্যে যে টুইট শেয়ার করা হয়েছে, সেটা যেন এড়িয়ে চলা হয়।” -টুইট PMO ইন্ডিয়ার।


টুইটারে একাধিক ব্যবহারকারীর দ্বারা শেয়ার করা স্ক্রিনশট অনুসারে, প্রধানমন্ত্রী মোদির @narendramodi অ্যাকাউন্ট থেকে করা টুইটগুলিতে লেখা হয়েছে, “ভারত আনুষ্ঠানিকভাবে বিটকয়েনকে আইনি দরপত্র হিসাবে গ্রহণ করেছে। সরকার আনুষ্ঠানিকভাবে 500 BTC কিনেছে এবং সেগুলি দেশের সমস্ত বাসিন্দাদের মধ্যে বিতরণ করেছে ।”


সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারের তথ্য নিরাপত্তায় বড়সড় গলদ। মোদির অ্যাকাউন্ট হ্যাক হওয়ার নেপথ্যে কারা, তা জানার চেষ্টা চলছে। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে কাণ্ডটি ঘটিয়েছে বিটকয়েন মাফিয়ারা। মিনিট তিনেক বাদে সেই পোস্টটি ডিলিট করে টুইটার কর্তৃপক্ষ। সূত্রের খবর, কেন্দ্রের তথ্যপ্রযুক্তি মন্ত্রকের বিশেষ টিম হ্যাকিংয়ের উৎস খোঁজার চেষ্টা করছে।

Related posts

ভোটের আগের রাতে রক্তাক্ত কেতুগ্রাম, তৃণমূল কর্মীকে নৃশংস ভাবে কুপিয়ে খুন

মোদীর হাতে তুলে দেওয়া হল রবীন্দ্রনাথের উলটো ছবি, পাল্টা খোঁচা তৃণমূলের

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া