হুক্কাহুয়া বাজেট, উপেক্ষিত আমজনতা, সাধারণ বাজেটের তীব্র সমালোচনায় বাংলার মুখ্যমন্ত্রী

ওয়েবডেস্ক : “ভেকধারী সরকারের ফেকধারী বাজেট”, ‘হুক্কাহুয়া বাজেট’। কেন্দ্রীয় বাজেটকে তীব্র আক্রমণ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার উত্তরবঙ্গ উৎসবের সূচনা করেন মুখ্যমন্ত্রী।

সেখানেই বাজেট প্রসঙ্গে কেন্দ্রের বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করলেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, এরা সব বিক্রি করে দেবে। সমস্ত সরকারি ক্ষেত্র বিক্রি করে দেবে, এক দিন গোটা দেশকেই বিক্রি করে দেবে। ব্যাঙ্ক থেকে বিমা, রেল, সেল, ভেল— সবই বেচে দেবে।

আরও পড়ুন : ভোটের আগে বাংলার জন্য কল্পতরু নির্মলা, লালপেড়ে সাদা শাড়ি রবীন্দ্রনাথের কবিতায় বাঙালি আবেগ ছোঁয়ার চেষ্টা

সাধারণ মানুষের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেন, এর পর আপনারা বিমার টাকা পাবেন তো? ভবিষ্যতে ‘ভাত-ডাল-আলুসেদ্ধ’ জুটবে কিনা, তারও কোনও নিশ্চয়তা নেই।

এবারের বাজেটে বাংলায় রাস্তা তৈরিতে বরাদ্দ হয়েছে ২৫ হাজার কোটি। তৈরি হবে ৬৭৫ কিমি রাস্তা। সংস্কার করা হবে কলকাতা-শিলিগুড়ি রাস্তাও। পাশাপাশি, খড়্গপুর থেকে বিজয়ওয়াড়া পর্যন্ত ফ্রেট করিডর নির্মাণ করা হবে। গোমড় থেকে ডানকুনি পর্যন্ত ২৭৪ কিমি রেলের ট্র্যাক তৈরি করা হবে। 

ভোটের মুখে এসে এই সিদ্ধান্ত কেন? কেন্দ্রকে মুখ্যমন্ত্রীর আক্রমণ, এখন ভোটের সময় এসে রাস্তা করবেন? দরকার নেই। পশ্চিমবঙ্গের সব রাস্তা আমি করে দেব। তার চেয়ে দিল্লিতে কৃষকরা রাস্তায় বসে আছেন। রাস্তার জন্য বরাদ্দ টাকা তাঁদের দিন। আমি গ্রাম বাংলার সব রাস্তা করে দেব।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা