লুধিয়ানার আদালতে বিস্ফোরণে তীব্র আতঙ্ক, নিহত দুই ব্যক্তি

পঞ্জাবের লুধিয়ানার এক জেলা আদালতের ভেতরে বোমা বিস্ফোরণে অন্তত দু’জন নিহত হয় বলে জানা গিয়েছে। এছাড়াও বিস্ফোরণে আরও চার ব্যক্তি গুরুতর আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা নাগাদ হয় এই বিস্ফোরণ।

লুধিয়ানা জেলা আদালতের চার তলায় হয় এই বিস্ফোরণ এর ঘটনা। বিস্ফোরণের পরপরই লুধিয়ানা জেলা পুলিশ ও স্থানীয় বম্ব স্কোয়াড ঘটনাস্থলে পৌঁছে যায়। তবে পুলিশ পৌঁছনোর আগেই এই বিস্ফোরণকাণ্ডে আহতদেরকে উদ্ধার করে স্থানীয় মানুষজন। তাঁদেরকে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়। আপাতত চিকিৎসাধীন গুরুতর আহতরা।

তবে ভাল বিষয় হল এদিন ওই আদালতে আইনজীবীদের কর্মবিরতি চলছিল বলে জানা গিয়েছে। আর এই কারণেই আদালতের ভেতরে লোকসংখ্যা ছিল তুলনামূলক ভাবে অন্যান্য দিনের তুলনায় অনেকটাই কম। যে কারণে নিহত বা আহতের সংখ্যা অনেকটাই কম হয়েছে বলে মনে করা হচ্ছে।

এই বিস্ফোরণের পর পরই গোটা আদালত চত্বর ঘিরে ফেলে পুলিশ। লুধিয়ানা শহরের কেন্দ্রে জেলা কমিশনারের দফতরের পাশে অবস্থিত এই আদালত ভবন পুলিশ ঘেরাও করে রেখেছে। নিরাপত্তার স্বার্থে গোটা এলাকা থেকে লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে। কারা এবং কী কারণে এই বিস্ফোরণ ঘটিয়েছে, তা তদন্ত করে দেখছে পুলিশ।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা