দ্রুত সেরে উঠছেন সৌরভ, মঙ্গলবার মহারাজকে দেখতে আসছেন ডাঃ দেবী শেঠি

কলকাতা : অনেকটা সুস্থ হয়ে উঠেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার সকালে তার ইকোকার্ডিওগ্রাফি পরীক্ষা করা হয়েছে। রিপোর্ট সন্তোষজনক বলে জানাচ্ছেন চিকিৎসকেরা। রক্তচাপ ও নাড়ির গতি স্বাভাবিক।

মঙ্গলবার, হৃদ্‌রোগ বিশেষজ্ঞ ডাঃ দেবী শেঠি তাঁর টিম নিয়ে চাটার্ড বিমানে আসছেন মহারাজকে দেখতে। বাইপাস সার্জারি করার প্রয়োজন রয়েছে কি না, সে বিষয়ে তিনি মতামত দেবেন। যদিও মেডিক্যাল বোর্ডের তরফ থেকে জানা যাচ্ছে, এখনই বাইপাসের প্রয়োজন নেই।

সৌরভের চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিক্যাল বোর্ডে আছেন হৃদ্‌রোগ বিশেষজ্ঞ সরোজ মণ্ডল, আফতাব খান, এসবি রায়, কার্ডিয়োথোরাসিক সার্জন ভবতোষ বিশ্বাস, কার্ডিয়াক অ্যানাস্থেটিস্ট পলাশ কুমার ও আশিস পাত্র।

সৌরভ হৃদ্‌রোগে আক্রান্ত হওয়ার পরে বিদেশের চিকিৎসক ছাড়াও ভিন্‌ রাজ্যের কার্ডিয়োথোরাসিক সার্জন রমাকান্ত পাণ্ডা, ইন্টারভেনশনাল কার্ডিয়োলজিস্ট অশোক শেঠের সঙ্গেও আলোচনা করেছিলেন হাসপাতালের মেডিক্যাল বোর্ডের চিকিৎসকেরা।

সৌরভের বাঁ দিকের দু’টি ধমনীতে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করতে হবে কি না, এফএফআর পরীক্ষা করে দেখা হবে। তারপরেই সিদ্ধান্ত নেওয়া হবে আরও দু’টি স্টেন্ট বসানোর বিষয়ে।

পারফিউশন স্ক্যান করে দেখা হবে, ধমনীর ব্লক হৃৎপিণ্ডের পেশিকে কতটা ক্ষতিগ্রস্ত করেছে।

Related posts

মোদীর হাতে তুলে দেওয়া হল রবীন্দ্রনাথের উলটো ছবি, পাল্টা খোঁচা তৃণমূলের

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল