টিকিট দেয়নি তৃণমূল, তবে কি ফের বিজেপিতে ফিরবেন অর্জুন সিং?

অর্জুন সিং তখন বিজেপিতে। ফাইল ছবি

কলকাতা: রবিবার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ‘জনগর্জন সভা’য় বাংলার ৪২ আসনে প্রার্থিতালিকা ঘোষণা করেছে তৃণমূল। আসন্ন লোকসভা ভোটে দলের আট বিদায়ী সাংসদকে প্রার্থী করেনি তৃণমূল। সেই দলে রয়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। টিকিট না পেয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি। এর পরই প্রশ্ন উঠছে, তা হলে কি আবারও বিজেপিতে ফিরতে চলেছেন অর্জুন?

গত ২০১৯ সালের লোকসভা ভোটে বিজেপির টিকিটে জিতেছিলেন অর্জুন। তবে, ২০২২ সালে ফের তৃণমূলে ফিরে আসেন তিনি। এখন দলের অন্দরে কার্যত বিদ্রোহ ঘোষণা করে দিয়েছেন। তিনি প্রকাশ্যেই বলেছেন, ‘‘টিকিট দেবে না আগে জানলে আসতামই না!’’

ব্যারাকপুর থেকে এ বার পার্থ ভৌমিককে প্রার্থী করেছে তৃণমূল। এ ব্যাপারে তৃণমূলের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ তুলেছেন অর্জুন। কারণ, তাঁর দাবি বিজেপি ছেড়ে আসার সময় তাঁকেই এই লোকসভা কেন্দ্রে প্রার্থী করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল নেতৃত্ব। কার্যক্ষেত্রে সেকথা রাখল না তৃণমূল। ফলে আবারও এক বার বিজেপিতে ফিরে যাওয়ার কথা ভাবনাচিন্তা করছেন ব্যারাকপুরের সাংসদ।

উল্টোদিকে, বাংলার ২০টি আসনে প্রার্থী ঘোষণা করলেও এখনও ব্যারাকপুর ফাঁকা রেখেছে বিজেপি। এখন যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে অর্জুন যদি বিজেপিতে ফিরে যান, তা হলে গেরুয়া শিবির ওই কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করার বিষয়টিও বিবেচনা করে দেখতে পারে।

বিজেপি নেতাদের সকলেরই প্রকাশ্য বক্তব্য, প্রার্থী কে হবেন, তা ঠিক করবেন কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু এক দিকে যেমন অর্জুন টিকিট না পেয়ে বিজেপিতে যাওয়ার চেষ্টা করবেন, অন্য দিকে তেমন ব্যারাকপুরে এখনও প্রার্থী ঘোষণা না করে বিজেপি তাঁর জন্য দরজা খোলা রেখেছে বলেই অনুমান রাজনৈতিক পর্যবেক্ষকদের। তাৎপর্যপূর্ণ ভাবে ব্যারাকপুরের বিদায়ী সাংসদ জানিয়েছেন, তাঁর কর্মী-সমর্থকরা যদি তাঁকে বিজেপিতে যেতে বলেন, সেটাই তাঁর সিদ্ধান্ত হতে পারে।

Related posts

বাড়ছে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা উপকূল ও সংলগ্ন কয়েকটি জেলায়

রচনার সমর্থনে আজ নির্বাচনী জনসভায় মমতা

‘প্রধানমন্ত্রী মোদী মিথ্যা বলছেন, প্রতিটা ভোটে হিন্দু-মুসলমান করে বিজেপি’, তোপ প্রিয়ঙ্কা গান্ধীর