পাকিস্তানের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত বাংলাদেশের

মঙ্গলবার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের কাছে হার বাংলাদেশের। একইসঙ্গে এ বারের বিশ্বকাপ থেকে এই প্রথম বিদায় নিল কোনো দেশ। ছিটকে গেল বাংলাদেশ। পাকিস্তানের কাছে হেরে শেষ চারে যাওয়ার কোনো আশাই রইল না শাকিব আল হাসানদের।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। বাংলাদেশ প্রথমে ব্যাট করে ভুগল। নতুন বলে দাপট শাহিন আফ্রিদির। ওপেনার লিটন দাস কিছুটা ভরসা দেন। যদিও তা যথেষ্ঠ ছিল না। মিডল অর্ডারে গত কয়েক ম্যাচের মতোই ভরসা দিলেন সিনিয়র ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াধ। অর্ধশতরান করেন তিনি। কিছুটা লড়াই করেন সাকিব আল হাসান। পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি বাংলাদেশ। ৪৫.১ ওভারে মাত্র ২০৪ রানেই অলআউট বাংলাদেশ। শাহিন আফ্রিদি ও মহম্মদ ওয়াসিম তিনটি করে উইকেট নেন।

রান তাড়ায় অনবদ্য শুরু পাকিস্তানের। আব্দুল্লা শফিক ৬৮ রানে ফেরেন। ৭৪ বলে ৮১ রানের অনবদ্য ইনিংস খেলেন ফকর জামান। এর পর মহম্মদ রিজওয়ান এবং ইফতিকার আহমেদের অবিচ্ছিন্ন জুটিতে ৩২.৩ ওভারেই জয়ের লক্ষ্যে পাকিস্তান।

বাংলাদেশ সাতটি ম্যাচ খেলে জিতেছে মাত্র একটি। আফগানিস্তানকে হারিয়ে তারা বিশ্বকাপ অভিযান শুরু করেছিল। কিন্তু তারপর শাকিবদের হারতে হয় ইংল্যান্ড, নিউ জ়িল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা এমনকী নেদারল্যান্ডসের কাছেও। মঙ্গলবার ইডেনে পাকিস্তানের কাছেও হেরে গেল তারা। ফলে ২ পয়েন্টে থাকা বাংলাদেশ তাদের শেষ দু’টি ম্যাচ জিতলেও ৬ পয়েন্টের বেশি পাবে না। সেই কারণেই বিশ্বকাপ থেকে বিদায় নিল বাংলাদেশ।

Related posts

আইপিএল ২০২৪: মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে কলকাতা মুখোমুখি হায়দরাবাদের

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর