লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

কলকাতা: দিল্লি, মুম্বইয়ের পর লখনউকে হারিয়ে আইপিএলে জয়ের হ্যাটট্রিক কলকাতার। আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেল কেকেআর। ১১ ম্যাচে এখন তাদের ১৬ পয়েন্ট। ১০ ম্যাচে রাজস্থানের পয়েন্ট সমান থাকলেও রান রেটে শীর্ষে চলে গেল কেকেআর।

পয়েন্ট তালিকার শীর্ষে থাকার সুবাদে কলকাতা নাইট রাইডার্স প্লে অফে প্রবেশ করতে পারবে কি না, সেটাই এখন একটা বড় প্রশ্ন। গত দুই বছরের পয়েন্ট দেখলে প্লে অফে প্রবেশের জন্য ন্যূনতম পয়েন্ট ছিল ১৬। আর কেকেআর ইতিমধ্যেই ১৬ পয়েন্ট পেয়ে গিয়েছে। অন্য দিকে, নেট রান রেটের দিক থেকেও তারা শীর্ষে। তাদের নেট রান রেট +১.৪৫৩।

এ ছাড়া প্লে অফের লড়াইয়ে রয়েছে রাজস্থান রয়্যালস, সানরাইজার্স হায়দরাবাদ, লখনউ সুপার জায়ান্ট ও দিল্লি ক্যাপিটালস। আজ মুম্বই ইন্ডিয়ান্স এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে ম্যাচ। মুম্বই ইন্ডিয়ান্স ইতিমধ্যে প্লে অফের রেস থেকে প্রায় ছিটকে পড়েছে এবং সানরাইজার্সের জন্য অসুবিধার কারণ হয়ে দাঁড়াতেও পারে। হায়দরাবাদ যদি মুম্বইয়ের বিপক্ষে ম্যাচ হারে, তাহলে তার পরের তিনটি ম্যাচের অন্তত দুটিতে জয়ের প্রয়োজন হবে।

শুধু এই ম্যাচটি নয়, আইপিএল ২০২৪-এর প্লে অফে জায়গা পাওয়ার দৌড় উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। যে কারণে প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। সামনের ম্যাচগুলোতে সমীকরণে অনেক উত্থান-পতন হতে পারে।

Related posts

অবসর ঘোষণা সুনীল ছেত্রীর, আন্তর্জাতিক ফুটবলকে বিদায় কলকাতাতেই

ইতিহাস তৈরি করে এই প্রথমবার আইপিএল প্লে অফে পৌঁছল কেকেআর

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের