প্রথম পাতা খবর ‘৩০ হাজার চাকরি রেডি, যেকোনও দিন নিয়োগপত্র দিয়ে দেব’ দাবি মমতার

‘৩০ হাজার চাকরি রেডি, যেকোনও দিন নিয়োগপত্র দিয়ে দেব’ দাবি মমতার

52 views
A+A-
Reset

বাংলার শিক্ষার মান অনেক উন্নত হয়েছে। তা বর্তমানে সিবিএসই, আইসিএসই’র সমান। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে স্টুডেন্ট ক্রেডিট কার্ড বিতরণের অনুষ্ঠানে  রাজ্যের শিক্ষা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন বলেন, ১২৯৩ কোটি টাকা স্টুডেন্ট ক্রেডিট কার্ডের জন্য ইতিমধ্যেই খরচ হয়ে গিয়েছে। পাশাপাশি কেন্দ্রের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় কেন্দ্রের তরফে বাংলাকে ‘অর্থনৈতিকভাবে ব্লক’ করা হচ্ছে রাজনৈতিক কারণে।

যাদবপুর ও কলকাতা বিশ্ববিদ্যালয় উচ্চশিক্ষায় এক নম্বরে। স্নাতক হলেই এ রাজ্যের পড়ুয়ারা বিদেশে পড়ার সুযোগ পান। এদিন তিনি পড়ুয়াদের বিদেশে পড়তে যাওয়া প্রসঙ্গে বলেন, বিদেশে লেখাপড়া করতে যাক ছাত্রছাত্রীরা। কিন্তু লেখাপড়া শেষে দেশের মাটিতে ফিরে আসার আর্জি জানান তাদের।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “১০০ দিনের কাজের টাকা ৬ মাস ধরে বন্ধ করে দেওয়া হয়েছে। ইউজিসি-র টাকা বন্ধ করে দিয়েছে। ‘বাংলার বাড়ি’-র টাকা বন্ধ করে দিয়েছে।” তিনি আরও বলেন, “আমি হঠাৎ করে দেখছি রাজনৈতিক কারণে আমাদের আর্থিকভাবে ব্লক করা হচ্ছে। আমরা বুদ্ধি করে ১০ লক্ষ কাজ সৃষ্টি করেছি। ‘জব ফেয়ার’ করছি আমরা। ৩০ হাজার চাকরি হয়ে গেছে। যে কোনওদিন আনুষ্ঠানিকভাবে আমরা ওই চাকরিগুলি বণ্টন করে দেব। এ দিন নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমরা আইটিআই, পলিটেকনিকে স্কিল ট্রেনিং দিচ্ছি। ৩০ হাজার ছেলেমেয়েকে চাকরি দেওয়া হবে। রাজ্য সরকার জব ফেয়ার করছে। শিল্প সংস্থা আর চাকরিপ্রার্থীদের মধ্যে এই জব ফেয়ার সেতুবন্ধনের কাজ করছে। এবার দ্রুত নিয়োগের পর্ব শুরু হয়ে যাবে।

আরও পড়তে পারো :

শিখ রীতিনীতি মেনে পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানে ডাঃ গুরপ্রীত কৌরের সঙ্গে গাঁটছড়া বাঁধলেন, এক ঝলকে বিয়ের মেনু

ক্যানিংয়ের তৃণমূল নেতা-সহ ৩ জনকে গুলি করে কুপিয়ে খুনের অভিযোগ

লন্ডনে সৌরভ প্রি বার্থ ডে সেলিব্রেশন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা বিসিসিআইয়ের, বিশ্রামে বিরাট-রোহিত, অধিনায়ক ধাওয়ান

মেঘভাঙা বৃষ্টিতে হড়পা বান-ধস হিমাচলপ্রদেশে, সিমলায় ধসে মৃত্যু, নিঁখোজ অনেকে

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.