রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে তোলপাড় রাজ্য

কলকাতা: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে তোলপাড় রাজ্য! বৃহস্পতিবার সন্ধ্যায় রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ প্রকাশ্যে আসে। রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ নিয়ে হেয়ার স্ট্রিট থানায় যান এক মহিলা। নিজেকে তিনি রাজভবনের অস্থায়ী কর্মী বলে দাবি করেছেন।

এ দিকে, অভিযোগ অস্বীকার করেছেন রাজ্যপাল স্বয়ং। তিনি বিবৃতি দিয়ে জানিয়েছেন, সত্যের জয় হবেই। কৌশলী আখ্যানের সামনে তিনি মাথা নত করবেন না। এই অভিযোগ প্রসঙ্গে রাজ্যপাল বোস বলেন, ‘‘যদি আমার বদনাম করে কেউ ভোটে ফায়দা তুলতে চান, ঈশ্বর তাঁদের মঙ্গল করুন। কিন্তু তাঁরা বাংলায় দুর্নীতি এবং হিংসার বিরুদ্ধে আমার লড়াই থামাতে পারবেন না।’’

ইতিমধ্যে এ নিয়ে বিবৃতি দিয়েছে তৃণমূল কংগ্রেস। রাত ৯টা নাগাদ রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য রাজ্যপালের বিরুদ্ধে একটি ভিডিও বার্তা দেন। চন্দ্রিমা বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী রাজ্যে এসে রাজভবনে রাত্রিবাস করবেন। তার আগে রাজ্যপালের বিরুদ্ধে থানায় অভিযোগপত্র জমা দিতে গিয়েছেন এক মহিলা। নারী নির্যাতনের অভিযোগ তাঁর বিরুদ্ধে। এ কী ধরনের ঘটনা ঘটছে! যে রাজ্যপাল বলেন, তিনি ‘পিসরুম’ খুলে সকলের অভিযোগ শুনবেন এবং তার নিষ্পত্তি করবেন। সেই ‘পিসরুম’ কি আসলে নারী সম্মানের ‘পিস হ্যাভেন’ হয়ে গিয়েছে? যেখানে বারবার প্রধানমন্ত্রী নারীশক্তির কথা বলছেন, সেখানে রাজ্যপাল নারীর অপমান, অসম্মান করছেন। এ কী ঘটছে বাংলার মাটিতে! যে মাটি সাংস্কৃতিক এবং ঐতিহাসিক ভাবে ঐতিহ্যশালী।”

চন্দ্রিমার এ মন্তব্যের পরেই রাজভবনের পক্ষ থেকে তাঁর বিরুদ্ধে ওই বিবৃতি দেওয়ায় হয়। বিবৃতিতে আরও বলা হয়, রাজভবন চন্দ্রিমার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে।

তবে ইতিমধ্যেই চন্দ্রিমা জানিয়েছেন, শুক্রবার থেকে রাজ্যপালের বিরুদ্ধে তৃণমূল আন্দোলনে নামছে। তৃণমূলের মহিলা মোর্চা শুক্রবার বিকেল ৪টায় রাজ্যপালের বিরুদ্ধে মধ্য কলকাতার মৌলালি থেকে ধর্মতলা পর্যন্ত প্রতিবাদ মিছিল করবে।

Related posts

মমতা-অভিষেককে গাড়ির ধাক্কায় খুনের হুমকি দিয়ে পোস্টার, জোর চাঞ্চল্য

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের