প্রথম পাতা খবর প্রধানমন্ত্রীর কাছে অক্সিজেন সংকট থেকে মুক্তি চাইলেন অরবিন্দ কেজরিওয়াল

প্রধানমন্ত্রীর কাছে অক্সিজেন সংকট থেকে মুক্তি চাইলেন অরবিন্দ কেজরিওয়াল

87 views
A+A-
Reset

ডেস্ক: প্রধানমন্ত্রীর কাছে অক্সিজেন সংকট থেকে মুক্তি চাইলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিনের বৈঠকে অক্সিজেনের অভাব নিয়ে সরব হন অরবিন্দ কেজরীবাল। তবে প্রধানমন্ত্রী জানিয়েছেন, অতিমারির বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে কেন্দ্র। তাঁর কথায়, যদি আমরা ঐক্যবদ্ধ ভাবে কাজ করি তবে প্রয়োজনীয় জিনিসের অভাব হবে না।

দাল্লির মুখ্যমন্ত্রী বললেন, ‘অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করুন। দিল্লির মুখে অক্সিজেন ট্যাঙ্ক নিয়ে আসা গাড়িগুলোকে শহরের ঢোকার পথে যাতে অন্য রাজ্য না আটকায়, তার ব্যবস্থা নিন’। এর পাশাপাশি তিনি বলেন, ‘‘দিল্লিতে অক্সিজেনের অভাব সাংঘাতিক। রোগীরা শুধু মাত্র অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন। আপনি দ্রুত পদক্ষেপ করুন। না হলে দিল্লির পরিস্থিতি ভয়ঙ্কর হয়ে উঠবে।’’ পশ্চিমবঙ্গ এবং ওড়িশা থেকে আকাশপথে অক্সিজেন আনার ব্যবস্থা করতেও বলেন কেজরিওয়াল।


শুক্রবার এই ভার্চুয়াল বৈঠকে জীবনদায়ী ওষুধের কালোবাজারি রুখতে রাজ্যগুলিকে কড়া অবস্থান নিতে বলেন মোদী। সেই সঙ্গে অক্সিজেন সরবরাহের ক্ষেত্রে সমন্বয়ের বার্তা দিলেন তিনি। জানালেন, অক্সিজেন সরবরাহে রেল, বায়ুসেনাকে ব্যবহার করা হচ্ছে। এছাড়াও তিনি জানান, রাজ্যগুলিকে ১৫ কোটি টিকা দিয়েছে কেন্দ্র। অতিমারি পরিস্থিতিতে রাজ্যগুলির সঙ্গে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সমন্বয় রেখে কাজ করে যাওয়া হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.