প্রথম পাতা খবর বেলাগাম সংক্রমণ, একদিনে ১৬১,৭৩৬ জন করোনা আক্রান্ত, মৃত ৮৮০!

বেলাগাম সংক্রমণ, একদিনে ১৬১,৭৩৬ জন করোনা আক্রান্ত, মৃত ৮৮০!

106 views
A+A-
Reset

ডেস্ক: গত বছরের সব রেকর্ড ছাপিয়ে নতুন রেকর্ড তৈরি করছে মারণ ভাইরাস। গোটা দেশে করোনার সংক্রমণের বিদ্যুৎ গতি। যা নিয়ে ঘোর উদ্বেগে স্বাস্থ্যমন্ত্রক।  কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৬০ হাজার জন। এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যার ভিত্তিতে সারা বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এমনকি ফের আক্রান্তের সংখ্যার ভিত্তিতে ব্রাজিলকে ছাপিয়ে গিয়েছে দেশ।

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৬১ হাজার ৭৩৬ জন। মৃত্যু হয়েছে ৮৭৯ জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ কোটি ৩৬ লক্ষ ৮৯ হাজার ৪৫৩ জন। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ৭১ হাজার ৫৮ জন। দেশে বর্তমানে অ্যাক্টিভ মামলার সংখ্যা ১২ লক্ষ ৬৪ হাজার ৬৯৮। গত ২৪ ঘণ্টায় ৯৭ হাজার ১৬৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন মোট ১ কোটি ২২ লক্ষ ৫৩ হাজার ৬৯৭ জন।
করোনা রুখতে ইতোমধ্যেই দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে ভ্যাকসিনেশন প্রক্রিয়া। এখনও পর্যন্ত ১০ কোটি ৮৫ লক্ষ ৩৩ হাজার ৮৫ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে।


মহারাষ্ট্রের পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছে যে আর কদিনের মধ্যেই সেখানকার সরকার লকডাউন ঘোষণা করতে চলেছেন। দিল্লিতেও অবস্থা সঙ্গীন। চলছে নাইট কার্ফু। নতুন করে ২৪ ঘণ্টায় ১১ হাজার জন আক্রান্ত হয়েছে। যা আগের দিনের তুলনায় ৭ শতাংশ বেশি এবং দৈনিক আক্রান্তের নিরিখে এটাই দিল্লির সর্বোচ্চ সংখ্যা। হরিয়ানাতেও করোনা শৃঙ্খল ভাঙার জন্য চলছে নাইট কার্ফু।


অবস্থার অবনতি হচ্ছে পশ্চিমবঙ্গেও। রবিবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ৪৩৯৮-এ, যা ছিল সর্বকালীন রেকর্ড। সোমবার সেই রেকর্ড ভেঙে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৪,৫১১।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.