প্রথম পাতা খবর দু’বছর পর আবার নববর্ষের মঙ্গল শোভাযাত্রা বাংলাদেশে

দু’বছর পর আবার নববর্ষের মঙ্গল শোভাযাত্রা বাংলাদেশে

80 views
A+A-
Reset

নববর্ষে আনন্দে মাতোয়ারা বাংলাদেশ। গত দু’বছর ধরে করোনাভাইরাসের জন্য বন্ধ ছিল মঙ্গল শোভাযাত্রা। এবার রাজধানী ঢাকা সহ গোটা দেশেই নানা বর্ণে সুসজ্জিত শোভাযাত্রা বের হয়। ১৯৭১ সালের পর থেকে শুধুমাত্র গত দুই বছরই বন্ধ ছিল পয়লা বৈশাখে ঢাকার রমনার বটমূলের অনুষ্ঠান।

এবছর সকাল ৬টা থেকে নববর্ষের অনুষ্ঠান শুরু হয়। ছায়ানটের শিল্পীরা রবীন্দ্রসংগীত ‘মন, জাগো মঙ্গললোকে’ গানের মধ্য দিয়ে নতুন বঙ্গাব্দ ১৪২৯-কে স্বাগত জানান। ছায়ানটের ৮৫ জন শিল্পী বর্ষবরণ উৎসবে অংশ নেন। অনুষ্ঠানে পঞ্চকবির গান, লোকগান, ব্রতচারীদের গান গাওয়া হয়।

ঢাকার বাংলা আকাদেমি প্রাঙ্গণে এবারও বসেছে বৈশাখী মেলা। ঐতিহ্যবাহী জামদানি, তাঁতের শাড়ি, হরেক রকমের পাটপণ্যের পাশাপাশি কাঠের পুতুল, মাটির টেপা পুতুল, বাঁশ ও বেতের তৈরি নানা পণ্যের পসরা সাজিয়েছেন বিক্রেতারা। আ

গে বাংলা আকাদেমি প্রাঙ্গণে ১০ দিনব্যাপী বৈশাখী মেলা হলেও এবার তা হচ্ছে ১৪ দিনের। বৃহস্পতিবার পুরানো ঢাকার বাহাদুর শাহ পার্কে আওয়ামি লিগ আয়োজিত মঙ্গল শোভাযাত্রা বের হয়। শাঁখারিবাজার, ঢাকা জেলা জজ আদালত, ঢাকা মহানগর আদালত, রায়সাহেব বাজার, তাঁতিবাজার মোড়, বংশাল ও গুলিস্তান হয়ে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শেষ হয়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.