প্রথম পাতা খবর ঢাকায় বহুতলে বিধ্বংসী আগুন, পুড়ে মৃত কমপক্ষে ৪৩ জন

ঢাকায় বহুতলে বিধ্বংসী আগুন, পুড়ে মৃত কমপক্ষে ৪৩ জন

109 views
A+A-
Reset

বাংলাদেশের রাজধানী ঢাকার বেইলি রোডে একটি বহুতল ভবনে ভয়াবহ আগুন। অন্তত ৪৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ এবং শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। গুরুতর আহত ৮ জন বার্ন ইনস্টিটিউটে এবং ১৪ জন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন। রাত ২টো নাগাদ বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্তলাল সেন সাংবাদিকদের বলেন, এ ঘটনায় ৪৩ জন নিহত হয়েছেন। তাঁদের মরদেহ এই দুই হাসপাতালে আছে। এর বাইরে আরও মৃত ব্যক্তি থাকতে পারে।

দমকল সূত্রে খবর,  বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ ঢাকার বেইলি রোডে অবস্থিত একটি সাততলা ভবনে আগুন লেগে যায়। বাড়িটি বাণিজ্যিক কাজে ব্যবহার করা হত। ওই বহুতলটিতে খাবারের দোকান ছাড়াও জামাকামড়, মোবাইল এবং অন্যান্য দোকানপাট ছিল। বহুতলটির দ্বিতলে একটি নামী বিরিয়ানির দোকান ছিল। মোট ১৩টি ইঞ্জিনের সাহায্যে প্রায় দু’ঘণ্টার প্রচেষ্টায় রাত ১১টা ৫০মিনিট নাগাদ আগুন নেভাতে সক্ষম হন দমকলকর্মীরা। আগুন নিভিয়ে ফেলার পর শুরু হয় উদ্ধারকাজ।

অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরীকে প্রধান ও ফায়ার সার্ভিস ঢাকা বিভাগের উপপরিচালক মো. ছালেহ উদ্দিনকে সদস্য সচিব করে গঠিত কমিটির বাকি তিন সদস্য হলেন ফায়ার সার্ভিসের সংশ্লিষ্ট জোনের ডিএডি, সিনিয়র স্টেশন অফিসার ও ওয়ারহাউজ ইন্সপেক্টর।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.