প্রথম পাতা খবর ‘উনি নিজেই দুর্নীতিগ্রস্ত লোক, জৈন হাওয়ালা কেসের চার্জশিটে নাম ছিল’, রাজ্যপালকে তোপ মমতার

‘উনি নিজেই দুর্নীতিগ্রস্ত লোক, জৈন হাওয়ালা কেসের চার্জশিটে নাম ছিল’, রাজ্যপালকে তোপ মমতার

57 views
A+A-
Reset

ডেস্ক: রাজ্যপাল জগদীপ ধনকড়কে দুর্নীতিগ্রস্ত বলে অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি মুখ্যমন্ত্রী দাবি করেন, ১৯৯৬ সালের হাওলা-জৈন কেলেঙ্কারির চার্জশিটে নাম ছিল ধনকড়ের। দীর্ঘদিন ধরে জিটিএ-তে (GTA) কোনও নির্বাচন নেই, অডিট হয় না। তা দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। টাকা নয়ছয় করে পাহাড়ের উন্নয়ন ব্যাহত করা হয়েছে। এসব একাধিক অভিযোগ তুলে ৭ দিনের সফর শেষে সোমবারই পাহাড় ছেড়েছেন রাজ্যপাল। আর দুপুরে তা নিয়েই সরব হলেন মুখ্যমন্ত্রী। ধনকড়ের অতীত টেনে এনে তাঁকে বিদ্ধ করলেন। কোথায় কোন কেলেঙ্কারির সঙ্গে ধনকড় জড়িত ছিল, তা বিশদে উল্লেখ করতে গিয়ে প্রায় নজিরবিহীনভাবে আক্রমণ করেন মমতা।

১৯৯৬ সালের হাওলা ও জৈন কেসেও এই রাজ্যপালের নাম ছিল। চার্জশিটেও নাম ছিল। মুখ্যমন্ত্রী দাবি করেন আদালতকে ম্যানেজ করা হয়েছিল। পরে ফের আদালতে মামলা হলে, তা এখনও আদালতের বিচারাধীন রয়েছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী দাবি করেন, কেন্দ্রীয় সরকার খুঁজের বের করুক সেই চার্জশিট।


আর তা উল্লেখ করতে গিয়ে তিনি হাওয়ালা জৈন কাণ্ডের প্রসঙ্গ টেনে তীব্র আক্রমণ শানালেন। বললেন, “উনি নিজে বড় দুর্নীতিগ্রস্ত। হাওয়ালা জৈন কাণ্ডের চার্জশিটে কার নাম উল্লেখ ছিল? তারপর কীভাবে পার পেয়েছেন? জিটিএ-র দুর্নীতির কথা বলার আগে উনি কাদের নিয়ে, কত খরচ করে দার্জিলিং গেলেন, রাজভবনে কত খরচ হল, সেসব নিয়ে তদন্ত হোক।” 

আরও পড়ুন: ৫০ শতাংশ যাত্রী নিয়ে শুরু হচ্ছে সরকারি-বেসরকারি বাস পরিষেবা, ঘোষণা মুখ্যমন্ত্রীর


বলেন, “কখনও গভর্নর চলে যাচ্ছে এর বাড়ি ওর বাড়ি। বিজেপির সাজানো কেস। ডিজিস্টার রুল তো কাজ করবে। এই তো দেখলেন রাজ্যপাল ঘুরে এলেন, কী করতে গিয়েছিলেন? কতজনকে নিয়ে গিয়েছিলেন? উনি চলে আসার পর আজ আবার নতুন টিম গেছে। কাদের সঙ্গে মিট করেছেন? বিজেপির এমপি, বিজেপির এমএলএ, বিজেপির ব্লক সভাপতি। কেন তিনি হঠাৎ করে উত্তরবঙ্গ সফরটা বেছে নিলেন? উত্তরবঙ্গকে ভিন্নভিন্ন ছিন্নছিন্ন করার খেলায় মত্ত হতে? আমি এটাও জানি, আমাকে কেউ কেউ বলেছে, তাদের বলা হয়েছে, আন্দোলন গড়ে তোলো। এটা রাজ্যপালের কাজ নয়।”


নবান্নে বৈঠকে কার্যত রণংদেহী ভাবে মমতা বলেন, “ওনার যা ইচ্ছে উনি তাই করবেন, যা ইচ্ছে তাই বলবেন, এটা আমি মেনে নেব না। ফোন করলে কথা বলব, দেখা করতে চাইলে দেখা করব। সেটা কার্টেসি। কিন্তু এরকম ডিক্টেট করা গভর্নর… প্রত্যেককে ডিক্টেট করে বলে দিচ্ছে এটা করতে হবে! একটা অফিসারকে বলে দিচ্ছে, ক্ল্যারিফাই করো। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.