প্রথম পাতা খবর ‘পশ্চিমবঙ্গকে আমি একসঙ্গে দেখতে চাই’, আলাদা উত্তরবঙ্গের দাবি নিয়ে স্পষ্ট কথা সুকান্ত মজুমদারের

‘পশ্চিমবঙ্গকে আমি একসঙ্গে দেখতে চাই’, আলাদা উত্তরবঙ্গের দাবি নিয়ে স্পষ্ট কথা সুকান্ত মজুমদারের

158 views
A+A-
Reset

ডেস্ক: নতুন রাজ্য সভাপতি মনোনীত হওয়ার পর মঙ্গলবার সকালেই উত্তরবঙ্গ থেকে কলকাতা আসেন তিনি। কলকাতা স্টেশনে নেমেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে সুকান্ত মজুমদার বলেন, ‘সমগ্র পশ্চিমবঙ্গকে আমি একসঙ্গে দেখতে চাই। আলাদা করে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গ বলে কিছু হয় না। একই সঙ্গে ভবানীপুর উপনির্বাচন নিয়ে সুকান্ত মজুমদারের প্রতিক্রিয়া, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আরও একবার হারের স্বাদ দিতে সবরকম চেষ্টা করবে বিজেপি। এদিন কলকাতায় পৌঁছে সুকান্ত মজুমদার বলেছেন, দলের নেতারা, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ আগে থেকেই ভোট নিয়ে লড়াই করছেন। তিনিও তাঁদের সঙ্গে যুক্ত হয়ে প্রচার করবেন। তাতে দলের শক্তি আরও বাড়বে বলেই মনে করেন সুকান্ত মজুমদার।


এদিন তিনি কলকাতায় নেমে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, বিধানসভা নির্বাচনে হারের কারণ বিশ্লেষণ করে দেখা হবে। প্রস্তুতিতে খামতি থাকা এবং তৃণমূলের চতুরতা না ধরতে পারা হারের অন্যতম কারণ বলে উল্লেখ করেছেন সুকান্ত মজুমদার। কী কারণে তাঁর দলের নেতারা দল পরিবর্তন করছেন, কা দেখা হবে বলেও মন্তব্য করেছেন তিনি।


সুকান্ত মজুমদার বলেন, বিজেপি সেই সংগঠন যারা একটা নির্দিষ্ট নিয়ম নীতি মেনে চলে। ভারতীয় জনতা পার্টি যে ভাবে সংগঠন চালায়, তা নজির। তাই এই সংগঠন নিয়ে নতুন করে তাঁর ভাবনা চিন্তার কোনও প্রয়োজন নেই। নতুন রাজ্য সভাপতির মতে, এখন সংগঠন চালানোর লড়াই নয়, পশ্চিমবঙ্গকে বাঁচানোর লড়াই করতে হবে।

আরও পড়ুন: বাবুলের দলবদলের দু’দিনের মধ্যেই দিলীপ ঘোষকে সরিয়ে দিল বিজেপি


বাবুল সুপ্রিয় প্রসঙ্গও এসে পড়েছে। এব্যাপারে সুকান্ত মজুমদার বলেছেন, বাবুল সুপ্রিয় দলে থাকলে ভাল হতো। বাবুল সুপ্রিয় তাঁদের নেতা ছিলেন বলেও জানিয়েছেন বিজেপির নতুন রাজ্য সভাপতি। কেন তৃণমূলে গিয়েছেন, তা তিনি নিজেই বলতে পারবেন বলে জানিয়েছেন বালুরঘাটের সাংসদ। বিজেপির রাজ্য সভাপতি বলেছেন, বাবুল সুপ্রিয় থাকলে আরও লড়াই একসঙ্গে লড়তে পারতেন।
উচ্চশিক্ষিত-অধ্যাপক, মৃদুভাষী সুকান্ত মজুমদারকেই নতুন রাজ্য সভাপতি হিসাবে বেছে নিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। রাজনীতিতে সুকান্তর সফর খুব একটা দীর্ঘ নয় ঠিকই। তবে ইতিমধ্যেই উত্তরবঙ্গে নিজের একটা আলাদা পরিচিতি তৈরি করেছেন তিনি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.