প্রথম পাতা খবর কালী পুজো উপলক্ষে সাজ সাজ রব, বাড়তি সতর্কতা পুলিশের

কালী পুজো উপলক্ষে সাজ সাজ রব, বাড়তি সতর্কতা পুলিশের

164 views
A+A-
Reset

কলকাতা: রবিবার (১২ নভেম্বর) কালী পুজো। এ বারের কালী পুজোর রাতেও বাড়তি নজরদারি থাকছে কলকাতায়। শব্দবাজি নিয়ে সতর্ক করেছে কলকাতা পুলিশ। বিভিন্ন থানার তরফে কালীপুজোর রাতে বিশেষ ড্রাইভ চলবে বলেও জানানো হয়েছে।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তৈরি প্রশাসনও। উৎসবের দিনগুলিতে যাতে সাধারণের কোনও সমস্যা না হয় সেদিকে নজর রাখছে পুলিশ প্রশাসন। কালীপুজোয় কলকাতায় অতিরিক্ত প্রায় ৫ হাজার পুলিশ মোতায়েন করা হবে। ১৩ নভেম্বর বিসর্জনের দিনও প্রায় ৬ হাজার পুলিশ মোতায়ন থাকবে। রাস্তায় থাকবেন ২১ জন ডিসি পদমর্যাদার অফিসার, ৩৫ জন এসি পদমর্যাদার অফিসার। উল্লেখযোগ্য ভাবে, কলকাতার সমস্ত ঐতিহ্যবাহী কালীমন্দির চত্বরে অতিরিক্ত বাহিনী মোতায়ন করা হবে।

এরইমধ্যে কালীপুজো ও প্রতিমা নিরঞ্জন উপলক্ষে বিশেষ নির্দেশিকা দিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ। তাতেই জানানো হয়েছে কালীপুজোর সময় নিয়ন্ত্রণ করা হবে শহরের যান চলাচল। পুলিশি নির্দেশিকায় স্পষ্ট বলা হয়েছে, কালীপুজোর দিন (১২.১১.২৩) সকাল ৮টা থেকে পরের দিন (১৩.১১.২৩) ভোর ৪টে পর্যন্ত মালবাহী যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তবে জরুরি পরিষেবার ক্ষেত্রে থাকছে ছাড়। তালিকায় থাকছে গ্যাস, পেট্রোল, দুগ্ধজাত সামগ্রী, সবজি, ওষুধ পরিবহনের মতো পরিষেবা। হালকা মালবাহী গাড়ির ক্ষেত্রে ছাড় থাকবে ১২.১১.২৩ তারিখে দুপুর ১২টা থেকে বিকেল ৪টে পর্যন্ত। প্রতিমা নিরঞ্জনে আসা গাড়ি ও মালবাহী যানবাহন নিয়ন্ত্রণ করা হবে বলে জানানো হয়েছে।

এ ছাড়া কালীপুজোর সময় দূষণ রোধে ও সতর্ক রাজ্য পরিবেশ দফতরও। বিশেষত পরিবেশবান্ধব বাজি বিক্রির উপর ইতিমধ্যেই জোর দেওয়া হয়েছে। তার সঙ্গে বাজি বিক্রির জন্য ইতিমধ্যেই কয়েক দফা গাইডলাইন ও নবান্নের তরফে দেওয়া হয়েছে জেলাগুলিকে। সেই গাইডলাইন মেনে রাজ্যের প্রত্যেকটি জেলায় বাজি বাজার চলছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.