প্রথম পাতা খবর জয়নগর থেকে জেলার জন্য প্রায় ৪০০ কোটি টাকার ৭৪টি প্রকল্প উদ্বোধন করলেন মমতা

জয়নগর থেকে জেলার জন্য প্রায় ৪০০ কোটি টাকার ৭৪টি প্রকল্প উদ্বোধন করলেন মমতা

152 views
A+A-
Reset

ইমনকল্যাণ সেন: মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার জয়নগর-১ ব্লকে প্রশাসনিক সভা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখান থেকেই বিবিধ প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস এবং সরকারি পরিষেবা প্রদান করলেন তিনি।

সোমবার গঙ্গাসাগর মেলার উদ্বোধনে সাগর যান মুখ্যমন্ত্রী। সাগর সফর সেরে এ দিন জয়নগরে প্রশাসনিক সভায় যোগ দেন মমতা। হেলিপ্যাডে নেমে মানুষের সঙ্গে কথা বলতে বলতেই দেড় কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে সভাস্থলে পৌঁছান তিনি। পথের দু’ধারে তাঁকে শুভেচ্ছা জানাতে জড়ো হয়েছিলেন বহু মানুষ। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে আপ্লুত স্থানীয় বাসিন্দারা।

সভামঞ্চ থেকে মুখ্যমন্ত্রী জানান, “গতকাল এবং আজ মিলিয়ে এই জেলায় প্রায় ৭০০ কোটি টাকার প্রকল্প দিয়ে যাচ্ছি এবং উদ্বোধন করে দিয়ে যাচ্ছি। আজকে এই জেলায় প্রায় ৪০০ কোটি টাকা মূল্যে ৭৪টি প্রকল্প উদ্বোধন করা হল। এ ছাড়া আরও নতুন ১৪৬টি প্রকল্পের শিলান্যাস করা হল”।

জয়নগরের এসে স্বাভাবিক ভাবেই জয়নগরের মোয়ার প্রশংসা শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে। তিনি জানান, জয়নগরে তিনি আজ এসেছেন কারণ, জয়নগরের বিধায়ক তাঁকে প্রচুর মোয়া পাঠান। তিনি নিজে সেগুলি খেতে পারেন না মোটা হয়ে যাবেন বলে। তাই অন্যদের দিয়ে দেন। বারুইপুর থেকে ফলও যায় তাঁর কাছে। 

সুন্দরবনের মধু এবং জয়নগরের মোয়া প্রসঙ্গে মমতা বলেন, “জয়নগরের মোয়া বিশ্ব বিখ্যাত। জিআই পেয়েছে। কারিগরদের শুভেচ্ছা। আড়াই কোটি টাকা দিয়ে জয়নগরে মোওয়া হাব হবে। সুন্দরবনের মধুও জিআই ট্যাক পেয়েছে। এখানকার প্রোডাক্টের নাম দিয়েছিলাম সুন্দরিনী। জেলার মুকুটে দুটি স্বর্ণ পালক পেল”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.