প্রথম পাতা খবর তৃণমূলই বিকল্প! ত্রিপুরায় দাঁড়িয়ে আশ্বাস মমতার

তৃণমূলই বিকল্প! ত্রিপুরায় দাঁড়িয়ে আশ্বাস মমতার

54 views
A+A-
Reset

আগরতলা: বিধানসভা ভোটের আগে মঙ্গলবার ত্রিপুরায় পদযাত্রা করলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রিপুরায় দাঁড়িয়ে বাম-বিজেপি-কংগ্রেসকে একজোটে তোপ দাগলেন তিনি।

এ দিন দুপুর ১২টার কিছু পর পদযাত্রায় শামিল হন বাংলার মুখ্যমন্ত্রী মমতা। তিনি হাঁটা শুরু করতে পদযাত্রা কার্যত জন অরণ্যের চেহারা নেয়। তাঁর পদযাত্রায় বিপুল মানুষের অংশ নেন। আগরতলার রবীন্দ্র ভবন থেকে শুরু হয় রোড–শো। ত্রিপুরা রাজবাড়ি, দুর্গাবাড়ি, ট্যাকশন গেট, কামান চৌমোহনি হয়ে বটতলা বাজার ঘুরে ফের রবীন্দ্র ভবনেই ফিরে আসেন তাঁরা। সেখানে হয় নির্বাচনী সভা।

মঙ্গলবার আগরতলার সভা থেকে মমতা বলেন, “ত্রিপুরাটা আমার পুরো ঘোরা। রাজনীতি করতে গিয়ে ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরেছি। ত্রিপুরা আমার কাছে নতুন জায়গা নয়। নতুন প্রজন্মকে এগিয়ে দিতে অভিষেককে দায়িত্ব দিয়েছিলাম যাতে তাঁরা ত্রিপুরাকে অত্যাচারমুক্ত করতে পারে। কিন্তু, এই রাজ্যে দোলা সেনের গাড়ি ভাঙচুর করা হয়েছে। অভিষেকের উপর হামলা হয়েছিল। অভিষেককে ভাগ্যিস বুলেটপ্রুফ গাড়ি দেওয়া হয়েছিল, না হলে ও বেঁচে ফিরত না।”

কেন্দ্রের উদ্দেশে তোপ দেগে মমতা বলেন, “রাজ্য থেকে করের টাকা তুলে নিয়ে যায়। সাধারণ মানুষের টাকা নিয়ে চলে যায়। আর আমার পাওনার টাকা দেয় না। যে দলটা একশো দিনের কাজের টাকা দেয় না, তার কি ভোট চাইবার অধিকার আছে? যে ১০ হাজার শিক্ষকের চাকরি চলে গিয়েছিল, বিজেপি বলেছিল তাঁদের ফিরিয়ে আনবে। পাঁচ বছর তো হয়ে গেল, আর কবে ফিরিয়ে আনবেন? আমাদের লক্ষ লক্ষ ছেলেমেয়ের চাকরি হয়েছে। কোথাও দু’একটা ভুল হয়েছে। তার জন্য আইন আইনের পথেই চলবে”।

তিনি আরও বলেন, “নির্বাচন না থাকলে বিজেপি নেতাদের দেখা পাওয়া যায় না। সিপিএম কি লড়ছে? স্কুল শিক্ষকদের আন্দোলনের জন্য রাস্তায় বসতে দেওয়া হয়নি। কোনো লোককে আন্দোলন করতে দেওয়া হয়নি। ত্রিপুরাকে এক রাখতে চাইলে, লক্ষ্মীর ভাণ্ডার চাইলে তৃণমূল বিকল্প”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.