প্রথম পাতা খবর শনিবার রাজ্যে টিকাকরণ শুরু, ভার্চুয়ালি দেখবেন মমতা বন্দ্যোপাধ্যায়

শনিবার রাজ্যে টিকাকরণ শুরু, ভার্চুয়ালি দেখবেন মমতা বন্দ্যোপাধ্যায়

283 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : টিকাকরণ কর্মসূচী চলাকালীন ভার্চুয়ালি তা পর্যবেক্ষণ করতে পারেন খোদ মুখ্যমন্ত্রী। প্রশাসনিক সূত্রে মিলেছে এমনটাই খবর। রাজ্যে করোনার প্রতিষেধক কোভিশিল্ড দেওয়ার কাজ শুরু হবে ১৬ জানুয়ারি, শনিবার।

প্রথম দিনে এক বা একাধিক কেন্দ্রে ভিডিয়ো সম্মেলনে তা দেখতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে টিকা দেওয়ার ৪০৮৯টি কেন্দ্র প্রস্তুত। প্রথম দিনের জন্য বাছা হয়েছে ৩৫৩টিকে। প্রয়োজনে তা কমতে-বাড়তে পারে।

প্রতিটি কেন্দ্রে ১০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এক জনই টিকা দেবেন তাঁদের। প্রথম দিনে ৩৫,৩০০ জন টিকা পাবেন বলে প্রাথমিক ভাবে ঠিক হয়েছে। টিকা প্রদানের প্রশিক্ষণ দেওয়া হয়েছে ৪৪,০০০ কর্মীকে।

প্রথম ডোজ় নিতে এ দিন সকাল ৯টা ২৫ মিনিট পর্যন্ত ২৮টি জেলার ৫,৯৯,৮২৪ জন স্বাস্থ্য পরিষেবা প্রদানকারীর নাম নথিভুক্ত হয়েছে। ওই সব জেলায় ৬,৪৪,৫০০ ডোজ় বরাদ্দ হয়েছে। স্বাস্থ্য পরিষেবা প্রদানকারীদের নাম নথিভুক্তির সময়সীমা নির্দিষ্ট ছিল মঙ্গলবার রাত পর্যন্ত।

স্বাস্থ্য সূত্রের খবর, সেই সময়সীমা বাড়ানোর জন্য আর্জি জানানো হয়েছে কেন্দ্রের কাছে। বেসরকারি হাসপাতালেও টিকা প্রদান কর্মসূচি মসৃণ ভাবে চালাতে আলোচনার জন্য আজ, বুধবার এই ধরনের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ ও প্রতিনিধিদেরকে একটি বৈঠকে ডাকা হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.