প্রথম পাতা খবর ঢাকায় পৌঁছলেন প্রধানমন্ত্রী মোদী, স্বাগত জানালেন হাসিনা

ঢাকায় পৌঁছলেন প্রধানমন্ত্রী মোদী, স্বাগত জানালেন হাসিনা

73 views
A+A-
Reset

ডেস্ক: আজ দু’দিনের বাংলাদেশ সফরে ঢাকা পৌঁছলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওয়াজেদ। ২১ তোপধ্বনী দিয়ে মোদীকে স্বাগত জানায় বাংলাদেশ সেনাবাহিনী। সঙ্গে ব্যান্ডে বেজে ওঠে ‘ধনধান্যে পুষ্পে ভরা…’।


সকাল সাড়ে ১০টা নাগাদ ঢাকায় পৌঁছন মোদি। বাংলাদেশে পৌঁছনোর পর তিনি সবার প্রথমে সাভারে জাতীয় স্মৃতি সৌধে ১৯৭১-এর যুদ্ধের শহিদদের উদ্দেশে শ্রদ্ধা নিবেদন করেন। বাংলাদেশের মুক্তির ৫০ তম বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে দুদিনের বাংলাদেশ সফর মোদির।করোনা ভ্যাকসিনের ১০ লক্ষ ডোজ সঙ্গে নিয়ে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: মুম্বইয়ে কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৯


বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উজ্জাপন উপলক্ষে এবার মোদীর ঢাকা সফর। ২৬ এবং ২৭ মার্চ প্রধানমন্ত্রী মোদি তাঁর দু’দিনের সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনাও করবেন। জানান বাংলাদেশের বিশেদ মন্ত্রী ডাঃ একে আবদুল মোমেন৷ দুই দেশের উন্নয়ন এবং অর্থনীতি নিয়েও কথা হবে বলে জানা গিয়েছে৷
বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের কারণে, প্রধানমন্ত্রী মোদী ৪৯৭ দিন পর বিদেশ সফরে যাচ্ছেন। এর আগে, ২০১৮ সালের নভেম্বর মাসে তিনি ব্রাজিল সফরে যান। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.