প্রথম পাতা খবর বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান মুকুল রায়

বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান মুকুল রায়

78 views
A+A-
Reset

ডেস্ক: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান মুকুল রায়। আজ পিএসি-র চেয়ারম্যান হিসেবে মুকুলের নাম ঘোষণা করলেন বিধানসভার অধ্যক্ষ। আর তাঁর নাম ঘোষণা হতেই বিধানসভায় হট্টগোল শুরু করে দেয় বিজেপি। এমনকী বিধানসভা থেকে ওয়াকআউট করেন বিজেপির বিধায়করা। বহুদিন ধরেই কে পিএসি চেয়ারম্যান হবেন তা নিয়ে নানা জল্পনা চলছিল। আর সব জল্পনাকে পিছনে ফেলে বাজিমাত করলেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়।মুকুল রায়ের নামের প্রস্তাব করে গোর্খা জনমুক্তি মোর্চা। মোর্চার সেই প্রস্তাব সমর্থন করেছেন এগরার তৃণমূল বিধায়ক। মুকুল রায়ের নাম প্রস্তাব করেনি বিজেপির কোনও বিধায়ক।’

পিএসি চেয়ারম্যান হিসেবে মুকুলের নাম ঘোষণা হওয়ার পরই সাংবাদিক বৈঠক করে বিরোধী দলনেতা বলেন, “ক্ষমতার বলে পরিষদীয় রীতি-নীতি ভাঙলেন অধ্যক্ষ।” তিনি আরও জানান, “আমরা বিধানসভার কোনও কমিটিও নিচ্ছি না। তৃণমূল যত পারে ক্ষমতা ভোগ করে নিক। কারণ এটাই ওদের শেষ টার্ম।”

শুভেন্দুর সাফ কথা, “সরকারের যেমন খরচ করার অধিকার রয়েছে, তেমনই বিরোধীদেরও অধিকার রয়েছে সেই খরচের খতিয়ান খতিয়ে দেখার। সেই মতো রাজ্যের খরচ খতিয়ে দেখে বিরোধীরা। কিন্তু এই প্রথম কোনও গণতন্ত্রে বিরোধীদের এমনটা হচ্ছে, যেখানে বিরোধীদের পক্ষ থেকে পিএসির চেয়ারম্যান করা হচ্ছে না।”এর পাশাপাশি পিএসি কমিটির ২০ সদস্যের মধ্যে বিজেপির ৭ সদস্য রয়েছে বলে শুক্রবার উল্লেখ করেছেন অধ্যক্ষ। কিন্তু শুভেন্দু সাফ জানিয়ে দেন, বিজেপির পক্ষ থেকে ৬ সদস্যদের মনোনয়ন জমা দেওয়া হয়েছিল। সপ্তম ব্যক্তি অর্থাৎ মুকুল রায়ের মনোনয়ন বিজেপির পক্ষ থেকে করা হয়নি।

আরও পড়ুন: উচ্চ প্রাথমিকে নিয়োগ মামলায় হাইকোর্টে স্বস্তি রাজ্যের


মুকুলকে পিএসি কমিটির চেয়ারম্যান করার জেরে বিধানসভার কোনও কমিটিও বিজেপি নেবে না বলে জানিয়ে দিয়েছে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়, “আমরা আগেই বলে রেখেছি, পিএসি-র চেয়ারম্যান পদ না ছাড়া হলে ১০ বা ১২ আমরা কোনও কমিটি নেব না।” সূত্রের খবর, বিধানসভার মোট ৪০ টি কমিটির মধ্যে সর্বাধিক ১০ টি কমিটি বিজেপিকে ছাড়তে রাজি হয়েছিল শাসকদল। কিন্তু পিএসি কমিটির চেয়ারম্যান পদই মুকুল রায় পেয়ে যাওয়ার কারণে আর কোনও কমিটি নিতে নারাজ বিজেপি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.