প্রথম পাতা খবর সাসপেন্ড আরও ২! সংসদের বাইরে ১৪৩ জন সাংসদ

সাসপেন্ড আরও ২! সংসদের বাইরে ১৪৩ জন সাংসদ

232 views
A+A-
Reset

নয়াদিল্লি: বুধবার লোকসভার আরও দুই বিরোধী সাংসদকে সাসপেন্ড করা হল। ‘অসংসদীয় আচরণের’ অভিযোগে লোকসভার সাংসদ সি টমাস এবং এএম আরিফকে শীতকালীন অধিবেশনের বাকি দিনগুলির জন্য সাসপেন্ড করা হল।

এ দিন সাসপেন্ড হওয়া দুই সাংসদই কেরলের। আলাপুঝার সিপিএম সাংসদ এএম আরিফ। আঞ্চলিক দল কেরল কংগ্রেস (মণি)-র নেতা তথা কোট্টয়মের সাংসদ টমাস। “প্ল্যাকার্ড দেখানো এবং সংসদের ওয়েলে নেমে বিক্ষোভ দেখানোর” জন্য সংসদের শীতকালীন অধিবেশনে তাঁদের সাসপেন্ড করা হয়েছে৷

এই নিয়ে গত এক সপ্তাহে লোকসভা এবং রাজ্যসভা থেকে মোট ১৪৩ জন সাংসদকে সাসপেন্ড করা হল। এর মধ্যে লোকসভার সাংসদ ৯৭ জন। এ ধরনের ঘটনা আগে ঘটেছে কি না, তা মনে করতে পারছেন না অনেকেই।

উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়কে ব্যঙ্গ করা নিয়ে বিতর্ক নিয়ে বিবৃতি দেনরাহুল গান্ধী। তিনি বলেন, “…সাংসদরা সেখানে বসে ছিলেন, আমি তাঁদের ভিডিও শুট করেছি। আমার ভিডিও আমার ফোনে রয়েছে। মিডিয়া তা দেখাচ্ছে…কেউ কিছু বলেনি…আমাদের ১৫০ জন সংসদ সদস্যকে সাসপেন্ড বের করে দেওয়া হয়েছে। কিন্তু মিডিয়াতে এ নিয়ে কোনো আলোচনা নেই। আদানি নিয়ে কোনো আলোচনা নেই, রাফালে নিয়ে কোনো আলোচনা নেই, বেকারত্ব নিয়ে কোনো আলোচনা নেই। আমাদের সাংসদরা হতাশ হয়ে বাইরে বসে আছেন। আর ব্য়ঙ্গ করা নিয়ে আলোচনা চলছে…”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.