প্রথম পাতা খবর অভিনব প্রতিবাদ, দিল্লির রাজপথে Cycle Rally করলেন Rahul Gandhi

অভিনব প্রতিবাদ, দিল্লির রাজপথে Cycle Rally করলেন Rahul Gandhi

148 views
A+A-
Reset

ডেস্ক: পেগাসাস কাণ্ড পেট্রোপণ্যের দাম বৃদ্ধি থেকে কৃষি আইন, একাধিক বিষয়ে ঝাঁঝ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিরোধীরা। একাধিক ইস্যুতে কেন্দ্রকে কোণঠাসা করতে হাত মিলিয়েছে কংগ্রেস-সহ বিরোধীরা। মঙ্গলবার সংসদে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা করতেই কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর ডাকে একসঙ্গে প্রাতরাশ বৈঠক সারেন বিজেপি বিরোধী বিভিন্ন দলের নেতা, নেত্রীরা। জ্বালানি মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানাতে এ দিন সকালে রাহুলের বৈঠকের পরই সাইকেলে চেপে সংসদ ভবনের দিকে যান কংগ্রেস ও অন্যান্য বিরোধী দলের সাংসদরা। এর আগে কৃষি বিলের প্রতিবাদ জানাতে ট্রাক্টরে চেপে সংসদে গিয়েছিলেন রাহুল গান্ধী। এ বার সাইকেল।


বৈঠকে যোগ দেন তৃণমূল, এনসিপি, শিবসেনা, সিপিএম, সিপিআই, আরএসপির সাংসদরা-সহ ১৫টি বিরোধী দলেন নেতারা। তবে উল্লেখযোগ্য বৈঠকে গরহাজির ছিলেন অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি এবং মায়াবতীর বিএসপির প্রতিনিধিরা। দুই রাজনৈতি দলের প্রতিনিধি এই বৈঠকে না থাকায় জল্পনা বাড়ে। তবে জল্পনায় উড়িয়েছেন অন্যান্যরা।  প্রায় ঘণ্টাখানেক ধরে এই বৈঠক চলে।

আরও পড়ুন: করোনা আবহে পরীক্ষা ছাড়াই প্রকাশিত হল চলতি বছরের CBSE-র দশম শ্রেণির ফলাফল


এদিন সংসদেরও বিক্ষোভের ঝড় তোলেন বিরোধীরা। বিভিন্ন ইস্যুতে প্রবল হট্টগোল করেন তাঁরা। যার ফলে শুরুর কয়েক মিনিটের মধ্যের মুলতুবি করে দেওয়া হয় রাজ্যসভা। আজ সকালে বিজেপি সাংসদদের একটি বৈঠকে নরেন্দ্র মোদী সব বিরোধী দলের ওপর ক্ষোভ প্রকাশ করেন। সংসদ বারবার মুলতুবি হয়ে যাওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা সংদের অপমান, সংবিধানের অপমান, গণতন্ত্রের অপমান, মানুষের অপমান।’ 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.