প্রথম পাতা খবর রেকর্ড গড়ে একদিনে সংক্রমিত ৩ লক্ষ ৫২, মৃত ২,৮১২

রেকর্ড গড়ে একদিনে সংক্রমিত ৩ লক্ষ ৫২, মৃত ২,৮১২

66 views
A+A-
Reset

ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউ সুনামির মত আছড়ে পড়েছে গোটা দেশে। এই ভয়ঙ্কর পরিস্থিতিতে বেসামাল দেশের বিভিন্ন রাজ্য। প্রতিদিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে বিশ্ব-তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশে ৩,৫২,৯৯১ জন করোনা আক্রান্তের হদিশ মিলল। পাল্লা দিয়ে হয়েছে রেকর্ড সংখ্যক প্রাণহানি।


কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত একদিনে করোনা ভাইরাসের দ্বারা আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ৫২ হাজার ৯৯১ জন। এখনও পর্যন্ত দেশে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৭৩ লক্ষ ১৩ হাজার ১৬৩ জন। করোনার বলি হয়েছে ২ হাজার ৮১২জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৪৩ লক্ষ ৪ হাজার ৩৮২ জন। সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ২৮ লক্ষ ১৩ হাজার ৬৫৮ জন। এখনো পর্যন্ত ১৪ কোটি ১৯ লক্ষ মানুষকে টিকাকরণ করা হয়েছে।

দেশের সবচেয়ে করোনা আক্রান্ত পাঁচটি রাজ্য হল মহারাষ্ট্র, কেরল, কর্ণাটক, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ। মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ১৯১ জন। আর মৃত্যু হয়েছে ৮৩২ জনের। এখনও পর্যন্ত করোনায় মহারাষ্ট্রে মৃত্যুর সংখ্যা ৬৪ হাজার ৭৬০ জন। আর আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ২৯৫ হাজার ০২৭ জন। ২৪ ঘন্টায় ৬১ হাজার ৪৫০ জন সুস্থ হয়ে উঠেছেন। গত দুদিন ধরে আক্রান্তের সংখ্যাটা কমেছে। শেষ শুক্রবার আক্রান্তের সংখ্যাটা ছিল ৬৬ লক্ষ ৮৩৬ জন।

আরও পড়ুন: সকাল নটা পর্যন্ত ভোটদানের হার ১৭.৯৫ শতাংশ

চরমে উঠেছে দিল্লির অক্সিজেন সঙ্কট। সঙ্কটকালীন পরিস্থিতিতে সাহায্য চেয়ে প্রতিবেশী রাজ্যগুলির কাছে ইতিমধ্যে চিঠিও দিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। কিন্তু তারপরেও কমছে না উদ্বেগ। কখনও দিল্লির জয়পুর গোল্ডেন হাসপাতাল, কখনও দিল্লির এলএনজেপি, বাটরা হাসপাতাল। একে একে প্রকট হয়েছে অক্সিজেন সঙ্কট।


পশ্চিমবঙ্গেও গতকাল রেকর্ড সংক্রমণ হয়েছে। ২৪ ঘণ্টায় ১৫,৮৮৯ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। মৃত ৫৭। একদিনে করোনা সংক্রমণ কাটিয়ে উঠেছেন ৮,৪০৭ জন। যার ফলে মোট সুস্থতা বেড়ে হয়েছে ৬,৪৪,২০৯। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.