প্রথম পাতা খবর নাড্ডা ফিরতেই পূর্বে তৃণমূল, পশ্চিমে বাম-কংগ্রেস, রাজনৈতিক তরজা অব‍্যহত দুই বর্ধমানে

নাড্ডা ফিরতেই পূর্বে তৃণমূল, পশ্চিমে বাম-কংগ্রেস, রাজনৈতিক তরজা অব‍্যহত দুই বর্ধমানে

281 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার জনসমাবেশের পরেই একদিকে তৃণমূল অন‍্যদিকে বাম-কংগ্রেসের কর্মসূচীতে রবিবার দিনভর রাজনৈতিক উত্তাপ বজায় রইলো দুই বর্ধমানে।

রবিবার বর্ধমান শহরে বিজেপির পাল্টা মিছিলের আয়োজন করে তৃণমূল। টাউনহল থেকে গোলাপবাগ পর্যন্ত জনতার ঢল নামা রোড শোয়ের মুখ ছিলেন সোহম। কৃষক আইন নিয়ে কেন্দ্রের সরকারকে বিঁধে সোহমের হুঙ্কার “বাংলার তৃণমূল সরকার সর্বদা কৃষকদের কথা ভেবেছে। তাঁদের পাশে দাঁড়িয়েছে। তাই কৃষক বিরোধী কোনও আইন আমরা মানব না”।

‘বহিরাগত’ প্রসঙ্গেও নাড্ডাকে বেঁধেন সোহম। তিনি বলেন, “যাঁরা বাংলার সংস্কৃতি জানেন না, তাঁরাই বহিরাগত।”

অন‍্যদিকে রবিবারই কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে পশ্চিম বর্ধমান জেলার জাতীয় সড়ক সংলগ্ন গুরুত্বপূর্ণ মোড়ে অবরোধ করে বাম-কংগ্রেস।

বাম-কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচীতে বিভিন্ন টোলপ্লাজাগুলি অবরুদ্ধ হয়ে পড়ে।

রাজবাঁধের কাছে বাঁশকোপা টোল প্লাজায় বিক্ষোভ অবস্থান ও পথ অবরোধ করা হয়। রানিগঞ্জের পাঞ্জাবি মোড়েও চলে অবরোধ কর্মসূচী। কলকাতা থেকে আসানসোল যাওয়ার পথে ২ নং জাতীয় সড়কে এই অবরোধের ফলে বেশ কিছু যানবাহন আটকে পড়ে।

এদিন দুর্গাপুরের লাউদোহায় বাইক মিছিলও করে বামেরা। তাদের অভিযোগ, বিজেপি সরকার কৃষি আইনের মাধ্যমে দেশের কৃষি ব্যবস্থাকে কর্পোরেট সংস্থার হাতের পুতুল করতে চাইছে।

লক্ষ লক্ষ কৃষক আইন বাতিলের দাবিতে দিল্লির কাছে অবরোধ করছেন। আর বিজেপির সর্বভারতীয় সভাপতি রাজ্যের শস্যগোলা পূর্ব বর্ধমানে গিয়ে কৃষকদের ভুল বোঝাচ্ছেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.