প্রথম পাতা খবর বাংলায় লাগামছাড়া সংক্রমণ, বাড়ছে রোগীর চাপ ‘বেড নেই’ বেলেঘাটা আইডিতে

বাংলায় লাগামছাড়া সংক্রমণ, বাড়ছে রোগীর চাপ ‘বেড নেই’ বেলেঘাটা আইডিতে

103 views
A+A-
Reset

কলকাতা: ভোটের বাংলায় লাগামছাড়া সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন সাড়ে ৪ হাজারেরও বেশি। একইসঙ্গে একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ জনের।


রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৫১১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৬১৯,৪০৭ জন। এর মধ্যে সোমবার পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৬,৫৩১ জন।উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে প্রশাসন যথেষ্টই উদ্বিগ্ন।


কলকাতায় নতুন করে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি, ১১১৫ জন।এরপরই আছে উত্তর ২৪ পরগনার স্থান। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে যথেষ্টই উদ্বিগ্ন প্রশাসন।


সংক্রমণ ঠেকাতে নাজেহাল অবস্থা সব হাসপাতালের। একের পর এক করোনা ওয়ার্ড খুলেও সামলানো যাচ্ছে না করোনা আক্রান্তদের ভিড়। বেলেঘাটা আইডি হাসপাতালে এখন ১৬০ জন করোনা রোগী ভর্তি আছেন। ওয়ার্ডে করোনা রোগীদের ভর্তি করার জায়গা নেই। ক্রিটিকাল ইউনিটের অবস্থা খারাপ। সেখানে ১টিও বেড নেই। যতজন ভর্তি আছেন তাঁর মধ্যে অর্ধেক সংখ্যক রোগীই গুরুতর আক্রান্ত।

আরও পড়ুন: ২৪ ঘণ্টা তৃণমূলনেত্রীর প্রচারে নিষেধাজ্ঞা, কমিশনের সিদ্ধান্তের প্রতিবাদ, কাল ধরণায় বসছেন মমতা

ইতিমধ্যেই জেলাশাসকদের সঙ্গে সংক্রমণে লাগাম পরানো নিয়ে বৈঠক সেরেছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্ন থেকে এক নির্দেশিকা জারি করেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ভোট মিটে যাওয়া ১০টি জেলার প্রশাসনের সঙ্গে এদিন বৈঠক করেন মুখ্যসচিব।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.