প্রথম পাতা খবর বল্লভভাই প্যাটেলের জন্মদিনটি ‘একতা দিবস’ হিসেবে পালিত হবে, মহিলা পুলিশকর্মীদের ‘অনুপ্রেরণা’র অ্যাখ্যা দিলেন নমো

বল্লভভাই প্যাটেলের জন্মদিনটি ‘একতা দিবস’ হিসেবে পালিত হবে, মহিলা পুলিশকর্মীদের ‘অনুপ্রেরণা’র অ্যাখ্যা দিলেন নমো

124 views
A+A-
Reset

ডেস্ক: সম্প্রতি ১০০ কোটি টিকাকরণের মাইলফলক পার করেছে দেশ। “মন কি বাত”-র ৮২ তম পর্বেও দেশের এই সাফল্যকেই তুলে ধরলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । প্রধানমন্ত্রী বলেন, ‘দেশে ১০০ কোটি টিকাকরণ হয়েছে। রেকর্ড টিকাকরণ ভারতের ক্ষমতা দেখিয়েছে। চিকিত্সক, নার্সরা অনেক পরিশ্রম করেছেন এই সময়। দেশের স্বাস্থ্যকর্মীদের তাই আমি অভিনন্দন জানাতে চাই।’  আদিবাসী নেতা বীরসা মুণ্ডার জন্মজয়ন্তী পালন করবে কেন্দ্র। শুধু তাই নয়, ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তীতে দেশজুড়ে একতা দিবস পালনের কথাও ঘোষণা করেন প্রধানমন্ত্রী।


রবিবার ছিল প্রধানমন্ত্রীর ৮২তম মন কি বাত। শুরু থেকেই স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের প্রশংসায় পঞ্চমুখ ছিলেন প্রধানমন্ত্রী। সমস্ত কৃতিত্বই দেশের স্বাস্থ্যকর্মীদের দিলেন মোদী। তাঁদের অক্লান্স পরিশ্রমের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। তাঁর কথায়, “টিকাকরণে ভারত তাঁর শক্তি দেখিয়ে দিয়েছে। এটা সম্ভব হয়েছে স্বাস্থ্যকর্মীদের পরিশ্রমের জন্যই।”  শুধু তাই নয়, প্রত্যেক ভারতীয়কে এই কাজের জন্যে স্যালুট জানান। মোদীর মুখে এদিন নয়া স্লোগান শোনা যায়। মোদী বলেন, ‘Vaccine-Free Vaccine for All’ campaign’। টিকাকরণ কর্মসূচি দেশকে শক্তি দিয়েছে, বললেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে ভারত, পাকিস্তান ম্যাচকে নিয়ে উত্তেজনার পারদ একেবারে তুঙ্গে, দেখে নেওয়া যাক  কিছু বিতর্কিত ঘটনা


পুলিশ পার্সোনালদের অবদানের কথাও এদিন উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী। এদিন মাণ কি বাতে তিনি আরও বলেন, পুলিশ কর্মীদের অবদানের কথা ভোলার মতো নয়। বিশেষ করে দেশের মহিলা পুলিশ ফোর্সের কথা উল্লেখ করেন তিনি। দেশের মহিলাদের কাছে এই সমস্ত পুলিশ কর্মীরা রোল মডেল বলেও উল্লেখ তাঁর।

আগামী রবিবার, ৩১ অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে একতা দিবস পালন করার কথাও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “৩১ অক্টোবর সর্দার বল্লভ প্যাটেলের জন্মবার্ষিকী উপলক্ষ্যে আমি মন কি বাতের সমস্ত শ্রোতা ও আমার তরফ থেকে দেশের লৌহমানবকে শ্রদ্ধা জানাই।”আগামী মাসেই বিরসা মুণ্ডারও জন্মবার্ষিকী, তার প্রতিও শ্রদ্ধা অর্পণ করে প্রধানমন্ত্রী বলেন, “ওনার জীবন আমাদের নানা শিক্ষা দিয়েছে, যেমন নিজের সংস্কৃতি নিয়ে গর্বিত হওয়া, পরিবেশের প্রতি যত্নশীল হওয়া এবং অন্যায়ের বিরুদ্ধে লড়াই করা।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.