প্রথম পাতা খবর আসছে উৎসবের মরশুম, দেশে কোভিড পরিস্থিতি নিয়ে রিভিউ মিটিং করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আসছে উৎসবের মরশুম, দেশে কোভিড পরিস্থিতি নিয়ে রিভিউ মিটিং করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

61 views
A+A-
Reset

ডেস্ক: দেশে আছড়ে পড়তে চলেছে তৃতীয় পর্বের সংক্রমণ। টিকা করণে জোর দেওয়া হলেও তাতেও কমছে না উদ্বেগ। টিকাকরণ চলা সত্ত্বেও দেশের কিছু অংশে ফের বাড়ছে করোনা সংক্রমণ। এরই মধ্যে সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে রিভিউ মিটিং করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, গোটা দেশের করোনা পরিস্থিতি কেমন? আধিকারিকদের কাছে খোঁজখবর নেওয়ার পাশাপাশি টিকাকরণের পরিস্থিতি নিয়েও তথ্য নেন প্রধানমন্ত্রী।


এই মুহূর্তে দেশের দুটি রাজ্য তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে। এক, কেরল এবং দুই, মহারাষ্ট্র। দেশের মোট দৈনিক সংক্রমণের প্রায় ৮০ শতাংশই আসছে এই দুই রাজ্য থেকে। শুধু তাই নয়, এখনও দেশের ৩৫টি জেলায় পজিটিভিটি রেট ১০ শতাংশের বেশি। ৩০টি রাজ্যে এই সংক্রমণের হার ৫ থেকে ১০ শতাংশের মধ্যে। এই জেলাগুলি করোনার তৃতীয় ঢেউয়ের বিরুদ্ধে লড়তে কতটা প্রস্তুত, সেটাও এদিন খতিয়ে দেখেছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল ভারত- ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট


অক্টোবর পড়তে না পড়তেই গোটা দেশে শুরু হয়ে যাবে উৎসবের মরসুম। কিন্তু তার আগে করোনা সতর্কতা বৃদ্ধিতে কীভাবে জোর দেওয়া যায় সেই বিষয়েও এদিন বিশদে আলোচনা হয়। সরকারি আধিকারিকদেক থেকে মতামত শুনতে চান মোদী। অন্যদিকে কেন্দ্রীয় রিপোর্ট অনুযায়ী কয়েক মাসে দেশ প্রায় সমস্ত কোভিড হাসপাতালগুলির আমূল পরিবর্তন করা হয়েছে। বাড়ানো হয়েছে শয্যার সংখ্যা। ১০০টিও বেশি অক্সিজেন ক্যারিয়ার আমদানি করা হয়েছে। দ্বিতীয় ঢেউ চলাকালীন সময়ে গোটা দেশে চরমে ওঠে অক্সিজেন সঙ্কট। তাই সেই পরিস্থিতির যাতে পুনরাবৃত্তি না হয় সেদিকে বিশেষ নজর দিতে চাইছে কেন্দ্র। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.