প্রথম পাতা খেলা ৭৫৮ গোল, পেলে-কে টপকে বিশ্বের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দু’নম্বরে রোনাল্ডো

৭৫৮ গোল, পেলে-কে টপকে বিশ্বের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় দু’নম্বরে রোনাল্ডো

382 views
A+A-
Reset

স্পোর্টসডেস্ক : ৩৫ বছর বয়সেও প্রতিদিন একের পর এক রেকর্ড ভাঙছেন সিআর সেভেন । এবার জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ভাঙলেন ফুটবল সম্রাট পেলের অনন্য রেকর্ডও। ক্লাব এবং দেশ মিলিয়ে মোট গোলসংখ্যার নিরিখে ব্রাজিলিয়ান  কিংবদন্তিকে ছাপিয়ে গেলেন পর্তুগিজ সুপারস্টার।

পেলের গোলসংখ্যা ৭৫৭। রবিবার সিরি আ’তে উদিনেসের বিরুদ্ধে জোড়া গোল করার ফলে রোনাল্ডোর গোলসংখ্যা ৭৫৮। ম্যাচে রোনাল্ডোর দল জয় পেয়েছে ৪-১ গোলে। সিআর সেভেনের সামনে এখন শুধু অস্ট্রিয়ার জোসেফ বিকান। তাঁর গোলসংখ্যা ৭৫৯। পরের ম্যাচে জোড়া গোল করলেই ক্লাব এবং দেশ মিলিয়ে সর্বোচ্চ গোলের মালিক হবেন রোনাল্ডো।

এদিকে, তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। তাঁর গোল সংখ্যা ৭৪২। যদিও মেসি রোনাল্ডোর থেকে ২০০টি ম্যাচ কম খেলেছেন।পরিসংখ্যান বলছে, ক্লাব ফুটবলে ৬৫৬টি এবং দেশের হয়ে ১০২টি গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৩৫ বছর বয়সি তারকা স্পোর্টিং লিসবনের হয়ে পাঁচটি, ম্যাঞ্চেস্টারের হয়ে ১১৮টি এবং রিয়ালের হয়ে ৪৩৮টি গোল করেছেন।

এছাড়া বর্তমান ক্লাব জুভেন্তাসের হয়ে ১০৪ ম্যাচে করেছেন ৮৩টি গোল। এই মুহূর্তে তিনি যেরকম ফর্মে রয়েছেন, তাতে আগামী ম্যাচেই হয়তো ভেঙে দিতে পারেন বিকানের রেকর্ড।

এদিকে, শুধু পেলের রেকর্ড ভাঙাই নয়। সোশ্যাল মিডিয়াতেও অনন্য রেকর্ড গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বের প্রথম কোনও ব্যক্তি যাঁর ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা ২৫০ মিলিয়ন ছাড়াল। যা কিনা ইনস্টাগ্রামে ইংলিশ প্রিমিয়র লিগের ২০টি ক্লাবের মিলিত ফলোয়ারের সংখ্যার থেকেও ১০০ মিলিয়ন বেশি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.