প্রথম পাতা খবর এবার খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন ১০০ শতাংশ দর্শক

এবার খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন ১০০ শতাংশ দর্শক

301 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : ক্রিকেট, ফুটবল, হকি, টেনিস-সহ অন্যান্য খেলার ক্ষেত্রে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিল কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রক। শনিবার মন্ত্রকে তরফ থেকে জারি করা নয়া নির্দেশিকায় একথা জানানো হয়েছে। ফলে মাঠে দর্শকদের প্রবেশে আর কোনও বাধা থাকল না।

গত বছর মার্চ মাসে করোনা সংক্রমণ রুখতে দেশজু়ড়ে জারি হয়েছিল লকডাউন। বন্ধ হয়ে গিয়েছিল সমস্ত খেলাধূলা। করোনা পরবর্তী সময়ে ফুটবল-ক্রিকেট শুরু হলেও স্টেডিয়ামে দর্শক প্রবেশের কোনও অনুমতি ছিল না। IPL আয়োজন করা হয় দুবাইয়ে।

এমনকী গোয়ায় আইএসএল আয়োজন করা হলেও তাও পুরোপুরি দর্শকশূন্য রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ফেব্রুয়ারি মাসের নির্দেশিকায় কেন্দ্রীয় সরকার স্টেডিয়ামগুলোতে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয়।

আরও পড়ুন : সুযোগ নষ্টের খেসারত, গোয়ার বিরুদ্ধে ড্র করে মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল

তবে শনিবার পরিবর্তিত নির্দেশিকা বা SOP-তে আউটডোর গেমগুলোর ক্ষেত্রে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশর অনুমতি দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।

তবে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিলেও যেহেতু করোনা পুরোপুরি দূর হয়নি, তাই একাধিক বিধিনিষেধও আরোপ করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, প্রত্যেককে কোভিড বিধি মানতে হবে।

বড় ধরনের প্রতিযোগিতার ক্ষেত্রে প্রবেশ এবং বাইরে বেরোনোর হওয়ার পথে অতিরিক্ত ভিড় যাতে না হয়, সেজন্য সিসিটিভি ক্যামেরায় সর্বদা নজরদারি চালাতে হবে। এছাড়া গঠন করতে হবে কোভিড টাস্ক ফোর্স। যাতে তাঁরা অ্যাথলিট এবং তাঁদের সাপোর্ট স্টাফদের ঠিকমতো সাহায্য করতে পারে।

এছাড়া খেলোয়াড়দেরও অন্তত ৬ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশও দেওয়া হয়েছে তাতে। তবে এত নিয়মকানুন থাকলেও এই খবরে রীতিমতো উৎসাহী দেশের ক্রীড়াপ্রেমী জনগণ। কারণ সামনেই যেমন ভারত-ইংল্যান্ড সিরিজ রয়েছে, তেমনই রয়েছে আইপিএলও।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.