প্রথম পাতা খেলা চোখে জল, ভারতীয় ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি সুনীল ছেত্রী

চোখে জল, ভারতীয় ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি সুনীল ছেত্রী

128 views
A+A-
Reset

ভারতীয় ফুটবলের কিংবদন্তী সুনীল ছেত্রীর আন্তর্জাতিক কেরিয়ারের পরিসমাপ্তি! বৃহস্পতিবার কুয়েতের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারতীয় ফুটবল দল। ম্যাচের শেষে সুনীলকে বিশেষ সংবর্ধনা দেওয়া হয়।

বৃহস্পতিবার ভারতীয় জার্সিতে শেষ ম্যাচ খেললেন সুনীল। গোটা মাঠ ঘুরতে শুরু করেন সুনীল। মাঠে উপস্থিত প্রায় ৬০ হাজার দর্শক যেন এটার অপেক্ষাতেই ছিল। সুনীল মাঠের প্রতিটি কোণে গেলেন আর চিৎকারে ফেটে পড়ে যুবভারতী ক্রীড়াঙ্গন। ভারতীয় ফুটবলের অন্যতম সেরা স্ট্রাইকার দর্শকদের প্রণাম জানান বার বার। নিজেও আবেগে ভাসলেন। শেষ বাঁশি বাজার পরেই মাঠে বসে পড়েন বিধ্বস্ত সুনীল। তখনই চোখের কোন থেকে নেমে আসে জলের ধারা। বারবার আটকাতে চেষ্টা করলেও শেষ পর্যন্ত আর কান্না সামলাতে পারেননি। অশ্রুসিক্ত চোখে গোটা মাঠ ঘুরে দর্শকদের ধন্যবাদ জানান। হাত জোড় করে কৃতজ্ঞতা জানান ভক্তকুলকে।

মাঠ ছেড়ে বার হয়ে যাওয়ার আগে সতীর্থেরা দাঁড়িয়ে ছিলেন সুনীলকে গার্ড অফ অনার দেওয়ার জন্য। সুনীল সতীর্থদের মাঝখান দিয়ে হেঁটে যাওয়ার আগে কেঁদে ফেলেন। দাঁড়িয়ে চোখ মুছে নেন। চোখের জল নিয়েই সতীর্থদের সঙ্গে হাত মিলিয়ে মাঠ ছাড়েন সুনীল।

রাজ্য সরকারের তরফে ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস তাঁর হাতে একটি সোনার চেন তুলে দেন। এরপর সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে তাঁকে একটি বিশেষ স্মারক দেওয়া হয়। অবশেষে একে একে সংবর্ধনা জানায় বাংলার তিন ফুটবল প্রধান ক্লাব – ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডান। ইস্টবেঙ্গল ক্লাবের হয়ে তাঁকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন দেবব্রত সরকার। তিনি সুনীলের হাতে বিশাল বড় একটি ফুলের স্তবক তুলে দেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.