প্রথম পাতা খেলা টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক, ভারোত্তোলনে রূপো পেলেন মীরাবাঈ চানু

টোকিও অলিম্পিকে ভারতের প্রথম পদক, ভারোত্তোলনে রূপো পেলেন মীরাবাঈ চানু

68 views
A+A-
Reset

ডেস্ক: ভারতের প্রথম ভারোত্তোলক হিসেবে অলিম্পিকে রুপো জিতলেন মীরাবাঈ চানু। ভারোত্তোলনে রূপো পেলেন মীরাবাঈ চানু। ভারোত্তোলনে ৪৯ কেজি বিভাগে রুপো জিতলেন মীরাবাঈ। ইম্ফলের বছর ছাব্বিশের কন্যা কর্নম মালেশ্বরীর পর ভারতের দ্বিতীয় ভারোত্তোলক হিসেবে অলিম্পিক্সে পদক জিতলেন। দেশের হয়ে এদিন ইতিহাস লিখলেন তিনি।


গতবার রিও অলিম্পিক্সে চানুর ওপর ভারতের প্রত্যাশা ছিল। কিন্তু তিনি সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ হন। কিন্তু এদিন দেশের মুখ উজ্জ্বল করলেন রুপো জিতে। চানুকে এদিন টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ।

আরও পড়ুন: অলিম্পিকের হকির প্রথম ম্যাচে দুরন্ত জয় ভারতের,৩-২ হারালো নিউজিল্যান্ডকে


ভারোত্তলনে ভারতের একমাত্র প্রতিনিধি ছিলেন তিনিই। দেশবাসীর প্রত্যাশা পূরণ করে টোকিও অলিম্পিক্স থেকে ভারতকে প্রথম পদক এনে দিলেন তিনি। মহিলাদের হিলাদের ৪৯ কেজি বিভাগে রুপো জিতলেন মীরাবাঈ। স্ন্যাচে প্রথম প্রচেষ্টায় ৮৪ ও দ্বিতীয় প্রচেষ্টায় তিনি ৮৭ কেজি ভরোত্তলন করেন তিনি। তৃতীয় প্রচেষ্টায় ৮৯ কেজির জন্য ঝাঁপিয়েছিলেন। যদিও সফল হননি। অন্যদিকে চিনের হাউ ঝিউ ৯৪ কেজি বিভাগে অলিম্পিক রেকর্ড করেন। ৮৭ কেজি বিভাগে চানু সেরা ব্যক্তিগত রেকর্ড স্পর্শ করেন। ২০১৭ সালে চানু বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৮৭ কেজিতে সোনা জিতেছিলেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.