সন্দেশখালি নিয়ে অভিযোগ জানাতে ইমেল আইডি দিল সিবিআই

কলকাতা: মহিলাদের যৌন নিগ্রহ, জনজাতির মানুষের জমি দখল, চাষের জমিকে জোর করে জলাজমিতে রূপান্তরিত করে ভেড়ি বানানো-সহ নানা অভিযোগ উঠে এসেছে। কলকাতা হাইকোর্টের নির্দেশে এ বার ইমেইল আইডি প্রকাশ করেছে সিবিআই। সন্দেশখালির মহিলারা এখন অনলাইনেই যাবতীয় অভিযোগ জানাতে পারেন।

কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ বুধবার সিবিআই-কে নির্দেশ দেয় নতুন ইমেল আইডি তৈরি করতে। যেখানে সন্দেশখালি সাধারণ মানুষ অভিযোগ জানাতে পারবেন। সেই নির্দেশ পেয়ে সন্দেশখালিতে মহিলাদের বিরুদ্ধে অপরাধ এবং জমি দখলের অভিযোগের বিষয়ে পদক্ষেপ শুরু করে সিবিআই। সেইমতো সিবিআই একটি মেইল আইডি চালু করা হয়েছে। সেটি হল: sandeshkhali@cbi.gov.in।

আদালতের নির্দেশ অনুযায়ী, এই মেইলে অভিযোগ গ্রহণ করা হবে, যেখানে গোপনীয়তা বজায় রেখে অভিযোগ জানাতে পারবেন এলাকার মানুষজন। উত্তর ২৪ পরগনার জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে, তিনি যাতে ওই মেইল আইডি মানুষের মধ্যে প্রচার করতে পারেন।

সেই সঙ্গেই আদালতের তরফে বলা হয়েছে বিভিন্ন ভাষায় যে সংবাদপত্রগুলি রয়েছে সেখানে এনিয়ে জানাতে হবে। অর্থাৎ সাধারণ মানুষ যাতে জানতে পারেন সেকারণে এই ইমেল আইডির কথা জানাতে হবে সিবিআইকে।

Related posts

ভোটের আগের রাতে রক্তাক্ত কেতুগ্রাম, তৃণমূল কর্মীকে নৃশংস ভাবে কুপিয়ে খুন

মোদীর হাতে তুলে দেওয়া হল রবীন্দ্রনাথের উলটো ছবি, পাল্টা খোঁচা তৃণমূলের

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া