প্রবল তাপপ্রবাহের সতর্কতা, দক্ষিণবঙ্গে বৃষ্টি নামবে কবে

কলকাতা: গরমে হাঁসফাঁস অবস্থা। উত্তরে খানিক বৃষ্টির স্বস্তি থাকলেও প্রায় গোটা দক্ষিণবঙ্গ জুড়েই তাপপ্রবাহের পরিস্থিতি। এমনকি কলকাতায় তাপমাত্রা ছুঁয়ে ফেলল ৪১ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি। শনিবার তা আরও বাড়তে পারে বলে পূর্বাভাস।

ইতিমধ্যেই তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, শনি ও রবিবার প্রবল তাপপ্রবাহ চলবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায়। দক্ষিণবঙ্গের সব জেলাতে তাপপ্রবাহ চলবে সোমবার পর্যন্ত। তবে, সোমবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলের জেলাগুলিতে।

হাওয়া অফিসের পূর্বাভাস, শনিবার এবং রবিরার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোথাও বৃষ্টির পূর্বাভাস নেই। তবে সোমবার বৃষ্টি নামবে। সেদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে।

বৃষ্টিও হবে মঙ্গলবারেও। সেদিন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝড় উঠবে। তবে ঝড়-বৃষ্টি হলেও গরম কতটা কমবে, সেটাই দেখার!

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?