তাপপ্রবাহ জায়গায় জায়গায়, শুক্রবারেও তেমন কোনো স্বস্তির খবর নেই

কলকাতা: বৃহস্পতিবার রাজ্যের ১৩টি জায়গায় তাপপ্রবাহ হয়েছে। শুক্রবারেও তেমন কোনো স্বস্তির খবর দেয়নি হাওয়া অফিস। অন্ততপক্ষে আগামী সোমবার পর্যন্ত এমনই পরিস্থিতি বজায় থাকবে জেলায় জেলায়।

বৃহস্পতিবার রাজ্যের যে ১৩টি জায়গায় তাপপ্রবাহ হয়েছে, সেগুলি হল মালদহ, বালুরঘাট, কলকাতা, মেদিনীপুর, কৃষ্ণনগর, সল্টলেক, ক্যানিং, মগরা, বর্ধমান, আসানসোল, ব্যারাকপুর, সিউড়ি এবং ঝাড়গ্রাম। এ ছাড়া পাঁচটি জায়গায় তীব্র তাপপ্রবাহ হয়েছে। সেগুলি হল উলুবেড়িয়া, ডায়মন্ড হারবার, কলাইকুণ্ডা, হলদিয়া এবং পানাগড়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী এক সপ্তাহ দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের পরিস্থিতির খুব একটা পরিবর্তন হবে না। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উল্টে আগামী কয়েক দিন তাপমাত্রা আরও খানিকটা বৃদ্ধি পাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী দু’দিন গাঙ্গেয় পশ্চিমবঙ্গে পারদ আরও ২-৪ ডিগ্রি সেলসিয়াস চড়তে পারে।

শুক্রবার থেকে সোমবার পর্যন্ত উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হুগলি, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমের অধিকাংশ জায়গায় তাপপ্রবাহ চলবে। কয়েকটি জায়গায় আবার প্রবল তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। তাছাড়া হাওড়া, কলকাতা, পুরুলিয়া, মুর্শিদাবাদ এবং নদিয়ায় তাপপ্রবাহ চলতে থাকে।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?