দমদম ছাতাকলের বস্তিতে ভয়াবহ আগুন, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস সৌগত রায়ের

কলকাতা: দমদমের ছাতাকল এলাকায় এক ঝুপড়িতে ভয়াবহ আগুন। শনিবার দুপুর ১২টা নাগাদ আচমকা দাউ দাউ করে জ্বলে উঠল একের পর এক ঘর। আগুনে সর্বস্ব পুড়ে গিয়েছে বহু পরিবারের। ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের আশ্বাস দিয়েছেন দমদমের সাংসদ সৌগত রায়।

বস্তি এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরানো হয়েছে বলে খবর। কয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা গিয়েছে বলে জানা যাচ্ছে। প্রাথমিক ভাবে অনুমানস গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ। বিস্ফোরণের কারণে আগুনের তীব্রতা আরও বেড়ে যায়। কিছু ক্ষণের মধ্যেই আগুনের গ্রাসে চলে যায় বস্তির একাধিক ঘর।

আগুন লাগার ঘটনা নজরে আসার সঙ্গে সঙ্গেই খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। তাই আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয় দমকলকর্মীদের। স্থানীয় বাসিন্দাদের দাবি, দমকল এসেও তো ঢুকতে পারছে না। জায়গা নেই। আনুমানিক ৫০টি ঘর রয়েছে বস্তিতে।

ঘটনাস্থলে পৌঁছীন দমকল মন্ত্রী। এ ছাড়া পৌঁছান দমদম লোকসভা কেন্দ্রের দুই প্রার্থী সৌগত রায়, সুজন চক্রবর্তী। সৌগত রায় বলেন, ‘দমকল তাদের মতো কাজ করছে। আগুনে অনেকের ক্ষতি হয়েছে। আমাদের প্রাথমিক কাজ এখন আগুন নিয়ন্ত্রণে আনা। তার পর অবশ্যই ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের ব্যবস্থা করা হবে সরকারের তরফ থেকে।’

Related posts

‘ ১০ থেকে ২০ তারিখের মধ্যে কেশপুরে খুন হতে পারে’, বিস্ফোরক অভিযোগ দেবের

পাশের হার ৯০ শতাংশ, উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ

তৃতীয় দফায় পশ্চিমবঙ্গের চেয়ে বেশি ভোট পড়েছে অসম ও গোয়ায়