অ্যাডিনো পরিস্থিতিতে শিশুচিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত সব স্বাস্থ্যকর্মীর ছুটি বাতিল 

কলকাতা: ক্রমেই উদ্বেগ বাড়াচ্ছে অ্যাডিনোভাইরাস পরিস্থিতি। সরকারি হাসপাতালে শিশুচিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত সব স্বাস্থ্যকর্মীর ছুটি বাতিল। অনির্দিষ্টকালের জন্য ছুটি বাতিল করার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

জানা গিয়েছে, ভাইরাল সংক্রমণের পরিস্থিতিতে রাজ্যের সমস্ত সরকারি মেডিক্যাল কলেজ ও অন্যান্য হাসপাতালের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সুপার, অ্যাসিস্ট্যান্ট ও ডেপুটি সুপার এবং শিশুরোগ ও ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞদের পাশাপাশি শিশুদের শ্বাসকষ্টের চিকিৎসা পরিষেবায় যুক্ত সমস্ত সরকারি কর্মী এবং সমস্ত জেলার মুখ্য ও উপ-মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের ছুটি সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য বাতিল করার নির্দেশ দিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্যদফতরের নির্দেশিকায় বলা হয়েছে, সরকারি হাসপাতালে ২৪ ঘণ্টা খোলা থাকবে ফিভার ক্লিনিক।
আরও একবার নির্দেশিকা দিয়ে জানাল স্বাস্থ্য দফতর। শিশুমৃত্যুর জেরে যে পরিস্থিতি তৈরি হয়েছে সেই প্রেক্ষিতে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে স্বাস্থ্যদফতর।

প্রসঙ্গত, সোমবার বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, তাঁর পরিবারের একজনের শরীরেও থাবা বসিয়েছে এই ভাইরাস। আপাতত কয়েকদিন মাস্ক ব্যবহারের পরামর্শও দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, “আমার পরিবারের একজন অ্যাডিনো ভাইরাসে আক্রান্ত। আমি এসব বলে বেড়াই না। কোভিডের পর একটা রিয়্যাকশন হচ্ছে। জ্বর হলে সঙ্গে সঙ্গে ডাক্তার দেখান। দয়া করে আতঙ্কিত হবেন না”।

Related posts

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের