প্রথম পাতা খবর লকডাউনে বাইরে বের হলে দেখাতে হবে আধার কার্ড, নির্দেশ হাইকোর্টের

লকডাউনে বাইরে বের হলে দেখাতে হবে আধার কার্ড, নির্দেশ হাইকোর্টের

305 views
A+A-
Reset

ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউ-এ দেশের একাধিক রাজ্য সংক্রমণ রুখতে লকডাউনের পথে হেঁটেছে। কিন্তু তারপরেও দেখা গেছে লকডাউনে বাইরে বেরলে কারোও মাস্ক থুতনিতে, আবার কেউ মাস্কটাই পরতে ভুলে গিয়েছেন। এইসব ক্ষেত্রে আরও কড়া পদক্ষেপের নির্দেশ দিল বম্বে হাইকোর্ট। ঔরঙ্গাবাদ বেঞ্চ মহারাষ্ট্র পুলিশকে নির্দেশ দিয়েছে যেন লকডাউনের নিয়ম ভাঙলেই কড়া পদক্ষেপ করে তারা। শুধু তাই নয়, আদালতের নির্দেশ, লকডাউনে বাইরে বের হলে দেখাতে হবে আধার কার্ড।

আদালতের তরফে বলা হয়েছে, লকডাউনের সময়ে কেউ বাইরে বের হলে তার আধার কার্ড দেখবে পুলিস। তা দেখাতে না পারলে তার বিরুদ্ধে মামলা করা হবে। চিকিত্সার সঙ্গে জড়িত ব্যক্তিদের সঙ্গে রাখতে হবে আধার কার্ড।  রমজানের কথা মাথায় রেখে বিকেল ৫টা থেকে সন্ধে ৮টা পর্যন্ত এই নিয়মে ছাড়া দেওয়া হয়েছে।

আরও পড়ুন: একই ভ্যাকসিন কেন্দ্র ও রাজ্য আলাদা দামে পাবে কেন? সুপ্রিম কোর্টে চাপে কেন্দ্র সরকার

বিচারপতি রবীন্দ্র ঘুগে ও বিইউ দেবাদ্বারের বেঞ্চ জানিয়েছে, যাঁরা মাস্ক থুতনিতে নামিয়ে নাক আলগা করছেন, তাঁরা সুপার স্প্রেডার। পাশাপাশি যেসব জনপ্রতিনিধিরা ক্ষমতার জোরে লকডাউনের নিয়ম ভাঙছেন, তাঁদের বিরুদ্ধেও পুলিশকে কড়া পদক্ষেপের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। পর্যবেক্ষণে হাইকোর্ট জানিয়েছে, মন্ত্রী বা নির্বাচিত জনপ্রতিনিধি যদি কোনও চাপ সৃষ্টি করেন, তাহলে তাঁদের বিরুদ্ধেও পদক্ষেপ করতে হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.