প্রথম পাতা খবর বোর্ড প্রধান থেকে আইপিএল চেয়ারম্যান! ‘প্রস্তাব’ প্রত্যাখ্যান করলেন সৌরভ

বোর্ড প্রধান থেকে আইপিএল চেয়ারম্যান! ‘প্রস্তাব’ প্রত্যাখ্যান করলেন সৌরভ

62 views
A+A-
Reset

কলকাতা: বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ শেষ হতে চলেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। তাঁর জায়গায় আসতে চলেছেন ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য রজার বিনি।

সূত্রের খবর, আইপিএল চেয়ারম্যান পদ গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছিল সৌরভকে। কিন্তু, তিনি স্পষ্ট এই পদ গ্রহণ করতে অস্বীকার করেন। এ ক্ষেত্রে তাঁর যুক্তি ছিল একটাই। এতদিন ধরে বিসিসিআই সভাপতি থাকার পর তিনি সেই সংস্থারই উপ-সমিতির প্রধান হতে পারবেন না। তাঁর ইচ্ছে বিসিসিআই সভাপতি পদেই যেন তাঁকে বহাল রাখা হয়।

এর পরই জানা যায়, বোর্ডের বর্তমান কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমলের আইপিএল চেয়ারম্যান হওয়া প্রায় নিশ্চিত। এই পদে সৌরভ আগ্রহ না দেখানোয় আপাতত ধুমলের ভাগ্যেই শিকে ছিঁড়তে চলেছে। আইপিএল চেয়ারম্যান হিসেবে ব্রিজেশ পটেলের স্থলাভিষিক্ত হবেন তিনি। অন্য দিকে, বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-তে যেতে পারেন সৌরভ। বিসিসিআই থেকে আইসিসি বোর্ডে প্রতিনিধিত্ব করে থাকেন সৌরভ।

দ্বিতীয়বার বিসিসিআই সভাপতি হওয়ার দৌড়ে যে ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ নেই, তা আগেই জানা গিয়েছিল। তবে জয় শাহ (কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পুত্র) সচিব পদের জন্যই ফের ভোট যুদ্ধে অংশ নেবেন।

প্রসঙ্গত, ১৮ অক্টোবর মুম্বইয়ে বিসিসিআই নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ১১ ও ১২ অক্টোবর মনোনয়নপত্র দাখিলের তারিখ নির্ধারণ করা হয়েছে। মনোনয়ন পরিবর্তনের তারিখ ১৩ অক্টোবর পর্যন্ত এবং মনোনয়ন প্রত্যাহারের জন্য ১৪ অক্টোবর পর্যন্ত তারিখ নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দাপুটে মেজাজে সিরিজ জয় ভারতের

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.