প্রথম পাতা খবর স্বামীজি স্মরণ মিছিলে বিজেপিকে আক্রমণ অভিষেকের, বাংলায় স্বামীজি-নেতাজির মূর্তি গড়ার দাবি

স্বামীজি স্মরণ মিছিলে বিজেপিকে আক্রমণ অভিষেকের, বাংলায় স্বামীজি-নেতাজির মূর্তি গড়ার দাবি

312 views
A+A-
Reset

কলকাতা : স্বামী বিবেকানন্দের জন্মদিনে সকাল থেকেই যে রাজনৈতিক উত্তাপ চড়তে শুরু করেছিল তা বজায় রইল দিনভর। বিবেকানন্দ জন্মজয়ন্তী উপলক্ষ্যে দক্ষিণ কলকাতা তৃণমূল যুব কংগ্রেসের উদ্যোগে এক মিছিলের আয়োজন করা হয়েছিল।

গোল পার্ক থেকে হাজরা মোড় পর্যন্ত এই মিছিলে হাঁটেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মিছিল শেষে এক সংক্ষিপ্ত পথসভায় বিজেপিকে আক্রমণ করে অভিষেক বলেন, মিছিলের নিরিখে বিরোধী দলকে ১০-০ গোলে হারিয়েছে তৃণমূল।

তিনি বলেন, ‘‘একদিনের নোটিসে মিছিল করেছি। মানুষের বিশ্বাস, উচ্চাশা ও আকাঙ্ক্ষাকে তুলনা করলে অন্য রাজনৈতিক দলের মিছিল ১০-০ গোলে হেরে যাবে।’’

স্পষ্টতই নাম না করে এদিন সকালে শ্যামবাজার থেকে সিমলা ষ্ট্রিট অবধি দিলীপ ঘোষ, মুকুল রায়দের মিছিলকে খোঁচা দেন অভিষেক।

আরও পড়ুন : স্বামী বিবেকানন্দের ১৫৯-তম জন্মদিন, সিমলা স্ট্রিটের বাড়িতে শুরু রাজনীতিবিদদের আনাগোনা

রাজনৈতিক আক্রমণের পাশাপাশি, গুজরাতে সর্দার বল্লভভাই পটেলের মতোই এ রাজ্যে নেতাজি ও স্বামীজির মূর্তি গড়ার দাবি করেন ডায়মন্ড হারবারের সাংসদ। 

অভিষেক আরও বলেন, ‘‘আমাদের প্রধানমন্ত্রী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে এলেন। যিনি স্বামী বিবেকানন্দের নাম উচ্চারণ করতে পারেননি। পাশে বসে হাততালি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ডোনাল্ড ট্রাম্পের থেকে মাইক কেড়ে বলা উচিত ছিল, আগে নামটা ঠিক করে উচ্চারণ করে দেখাও।’’

বিজেপি-কে বাঙালিবিরোধী আখ্যা দিয়ে যুব তৃণমূলের সভাপতি বলেন, ‘আমরা এত নীচে নামিনি স্বামীজির ছবি ব্যবহার করে বিজেপির প্রশ্নের জবাব দিতে হবে। ওরা ঈশ্বরচন্দ্রের মূর্তি ভাঙে। ওদের নেতা বলছে বাংলায় বাঙালিদের চেয়ে অবাঙালিদের অবদান বেশি। সহজপাঠ লিখেছেন ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর। এদের ক্ষমা করবে না মানুষ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.