প্রথম পাতা খবর বাংলায় আপাতত ১৫০ কোম্পানি বাহিনী মোতায়েনের পরিকল্পনা নির্বাচন কমিশনের

বাংলায় আপাতত ১৫০ কোম্পানি বাহিনী মোতায়েনের পরিকল্পনা নির্বাচন কমিশনের

75 views
A+A-
Reset

কলকাতা: ভোট ঘোষণার আগে রাজ্যে আসা ১৫০ কোম্পানি বাহিনীকে সমস্ত জেলায় সমবণ্টনের পথেই হাঁটছে জাতীয় নির্বাচন কমিশন। জানা গিয়েছে, রাজ্যের সবক’টি জেলায় এই ১৫০ কোম্পানি বাহিনী সমানভাবে মোতায়েন করা হবে।

বুধবার ইডি, আয়কর দপ্তর, এয়ারপোর্ট অথরিটি সহ মোট ২২টি এজেন্সির নোডাল অফিসারের সঙ্গে বৈঠকে বসেছিল রাজ্য মুখ্য নির্বাচনী আধিকারিকের দপ্তর। সার্বিক ভোট প্রস্তুতি থেকে শুরু করে একাধিক বিষয়ে আলোচনা হয়। এই বৈঠকেই ১৫০ কোম্পানি বাহিনী মোতায়েনের পরিকল্পনা সাজানো হয়ে গিয়েছে বলে খবর।

আপাতত ভাবে ভোটারদের আস্থা বাড়ানোর কাজ করবে। নিয়ম করে রাজ্যের সব বুথে ঘুরবেন জওয়ানেরা। স্পর্শকাতর এলাকায় একাধিক বার রুটমার্চ করবে বাহিনী। কমিশন সূত্রে খবর, জেলা, পুলিশ জেলা ও কমিশনারেট এলাকার হিসাবে বাহিনীর বণ্টন করা হয়েছে। প্রথম দফায় কলকাতায় সাত কোম্পানি বাহিনী আসছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জেলা পূর্ব মেদিনীপরে পাঁচ কোম্পানি বাহিনী মোতায়েন করা হবে।

এই পর্বে উত্তর ২৪ পরগনা জেলাতেই সর্বাধিক বাহিনী মোতায়েন করা হচ্ছে। বারাসত, বনগাঁ, বসিরহাট পুলিস জেলা এবং বারাকপুর ও বিধাননগর পুলিস কমিশনারেট মিলিয়ে মোট ২১ কোম্পানি বাহিনী মোতায়েন করা হচ্ছে এই জেলায়। সন্দেশখালি যে পুলিশ জেলার অন্তর্গত, সেই বসিরহাট পুলিশ জেলায় মোতায়েন করা হবে তিন কোম্পানি বাহিনী। এছাড়া, হাওড়ায় ৬ কোম্পানি, হুগলিতে ৪ কোম্পানি, ডায়মন্ডহারবারে ৩ কোম্পানি, পশ্চিম মেদিনীপুরে ৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.