উত্তরাখণ্ডের অলকানন্দা নদীর তীরে ট্রান্সফরমার বিস্ফোরণে মৃত অন্তত ১৬

উত্তরাখণ্ডের চামোলিতে অলকানন্দা নদীর তীরে একটি ট্রান্সফরমার বিস্ফোরণ! একটি সেতু বিদ্যুতায়িত হওয়ার পরে একজন পুলিশ অফিসার-সহ মৃতের সংখ্যা অন্তত পক্ষে ১৬। এ ছাড়া আরও সাতজন আহত হাসপাতালে চিকিৎসাধীন।

অলোকানন্দা নদীর উপর অবস্থিত যে সেতুতে দুর্ঘটনাটি ঘটেছে, সেটি নমামি গঙ্গে প্রকল্পের অংশ। আহতদের মধ্যে দু’জন এমসে চিকিৎসাধীন এবং চামোলির গোপেশ্বর গভর্নমেন্ট হাসপাতালে চিকিৎসা চলছে অন্য পাঁচজনের।

জেলা প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন, চামোলিতে অলকানন্দা নদীর তীরে নমামী গঙ্গে প্রকল্পের কাজ চলছিল। বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হয় কেয়ারটেকারের। স্থানীয় বাসিন্দা, কেয়ারটেকারের পরিবারের সদস্য এবং পুলিশ আধিকারিকরা ঘটনাস্থলে চলে আসেন। সাইড রেলিং ‘বডি’ হয়ে যাওয়ার কারণে তাঁদেরও অনেকজনের মৃত্যু হয়। পুলিশ ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে ত্রাণ তৎপরতা শুরু করে।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বলেছেন, ‘‘ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। উদ্ধারকাজ চলছে। আহতদের হেলিকপ্টারে করে ঋষিকেশ এমসে স্থানান্তরিত করা হচ্ছে। আমি তদন্তের নির্দেশ দিয়েছি।’’ তদন্তের রিপোর্ট আসার পরই দুর্ঘটনার বিস্তারিত তথ্য জানা যাবে বলেও জানান তিনি।

Related posts

উলুবেড়িয়ায় ভোটের ডিউটিতে এসে মহিলার শ্লীলতাহানির অভিযোগ বিএসএফ জওয়ানের বিরুদ্ধে

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ