একুশে জুলাইয়ের মঞ্চ থেকে ‘ইন্ডিয়া’ জোটের পক্ষে জোর সওয়াল মমতা-অভিষেকের

কলকাতা: শুক্রবার ২১ জুলাই পালন করল তৃণমূল কংগ্রেস। তবে ভোট চলাকালীন যে সব কর্মীর মৃত্যু হয়েছে, তাঁদের কথা মাথায় রেখে এবার ‘শহিদ দিবসে’র পাশাপাশি ‘শ্রদ্ধাঞ্জলি দিবস’ও পালিত হল এ দিন।

এ দিনের কর্মসূচিতে লোকসভা ভোটে দলের রণকৌশল নিয়ে ইঙ্গিত দিলেন তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। দলের কর্মীদের তিনি জানিয়ে দিলেন, ২০২৪ লোকসভা ভোটে কী ভাবে ‘ইন্ডিয়া জোটের ব্যানারে লড়াই করবে তৃণমূল।

বিরোধীদের নতুন ‘ইন্ডিয়া’ জোট প্রসঙ্গে তৃণমূলনেত্রী মমতা বলেন, “২০২৪ লোকসভা ভোটের আগে একটা জোট তৈরি করতে পেরে আমি খুশি। সব লড়াই সেই জোটের ব্যানারে হবে। আমাদের কোনও চেয়ার চাই না। আমরা চাই দেশ থেকে বিজেপি বিদায় নিক।”

মমতার কথায়, “তৃণমূল মানে ভারতবর্ষের জয়। ‘ইন্ডিয়া’ লড়বে, তৃণমূল কংগ্রেস সৈনিকের মতো পাশে ঝান্ডা নিয়ে দাঁড়িয়ে থাকবে। আমি বলে দিয়েছি, আমাদের চাওয়ার কিছু নেই। আমরা একটাই চাই- ভারত জিতবে আর বিজেপি হারবে। মোদী হারবে। এই আমাদের একটাই স্লোগান। আর কোনো দ্বিতীয় স্লোগান নেই। এই স্লোগানে ভর দিয়েই, এখন যেমন আমরা ‘জয় বাংলা’ স্লোগান তুলছি, তেমনই ২০২৪-এ আমরা ‘জয় ইন্ডিয়া’ স্লোগান তুলব”।

পাশাপাশি এ দিনের কর্মসূচি থেকেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় পঞ্চায়েত ভোটে দলের সাফল্যের খতিয়ান তুলে ধরেন। তিনি বলেন, “বিরোধীদের কাছে সব আছে, মানুষ নেই। আর তৃণমূলের কাছে কিছু নেই, মানুষ আছে। পঞ্চায়েতে ৫২ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। সেই জায়গায় মাত্র ২২ শতাংশ ভোট পেয়েছে বিজেপি। সেই হিসেবে ৩০ শতাংশ ভোটের ব্যবধানে জিতেছে তৃণমূল”।

একই সঙ্গে অভিষেক বলেন, “সারা রাজ্য থেকে শুরু করে গোটা দেশে জিতবে ‘ইন্ডিয়া’। তাই এখন থেকেই তৈরি হতে হবে।” তিনি আরও বলেন, “যদি কেউ ভাবে মানুষকে ভুল বুঝিয়ে তৃণমূলকে দুর্বল করবে, তা হলে ভুল করছে। তৃণমূল বিশুদ্ধ লোহা, যত পোড়াবে, আঘাত করবে, তত শক্তিশালী হবে। ‘ইন্ডিয়া’কেও আটকানো যাবে না।”

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা