প্রথম পাতা খবর ঘূর্ণাবর্তের জোড়া জের! আজ থেকে কলকাতা-সহ জেলায় জেলায় ফের ভারী বৃষ্টির ভ্রুকুটি

ঘূর্ণাবর্তের জোড়া জের! আজ থেকে কলকাতা-সহ জেলায় জেলায় ফের ভারী বৃষ্টির ভ্রুকুটি

72 views
A+A-
Reset

ডেস্ক: পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। আজ এই ঘূর্ণাবর্ত পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করবে। যা ক্রমেই উত্তর ওড়িশা ও বাংলা উপকূলে প্রভাব ফেলবে। একইসঙ্গে মৌসুমী অক্ষরেখা জামশেদপুর থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। যার জেরে ফের শনিবার থেকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি শুরু হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। অর্থাৎ ফের শুরু হবে বৃষ্টি। 


নিম্নচাপের বৃষ্টি কমতেই দক্ষিণবঙ্গে বেড়েছে গরমের দাপট। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়তেই ভ্যাপসা গরম বেড়েছে রাজ্যজুড়ে। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, হাওড়া, হুগলি, কলকাতা, পূর্ব মেদিনীপুর জেলাগুলিতে। আজ কলকাতার আকাশ প্রধানত মেঘলা থাকবে। কলকাতায় আজ মূলত মেঘলা আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। রবিবার বৃষ্টির পরিমাণ বাড়বে কলকাতায়। বিক্ষিপ্তভাবে দু’এক জায়গায় ভারী বৃষ্টির হতে পারে।


আরও পড়ুন : মুক্তি পেল বাপ্পার ছবি “শহরের উপকথা”

উত্তরবঙ্গের আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি হবে মূলত পার্বত্য এলাকায়। আজ শনিবার দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ের কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।


রবিবার ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়া জেলায়। সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, হাওড়া, হুগলি এবং নদিয়ায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.