প্রথম পাতা খবর ত্রিপুরায় আটক প্রশান্ত কিশোরের টিম, হোটেল বন্দি করে রাখার অভিযোগ

ত্রিপুরায় আটক প্রশান্ত কিশোরের টিম, হোটেল বন্দি করে রাখার অভিযোগ

75 views
A+A-
Reset

ডেস্ক: বাংলার সীমানা পেরিয়ে জাতীয় রাজনীতি পা রাখছে তৃণমূল। দিল্লি গদি থেকে মোদীকে উৎখাত করতে এখন থেকেই সলতে পাকাতে শুরু করেছে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।যেমন ভাবা তেমন কাজ, বাংলার ছকেই এবার ত্রিপুরা দখল করতে চাইছে তৃণমূল। সেই লক্ষ্যে ময়দানে নামানো হয়েছে পেশাদার সংস্থা আইপ্যাককে (I-PAC)।  আইপ্যাক–এর টিমকে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশ অনুযায়ী ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থার কর্মীদের ত্রিপুরা পাঠানো হয়। কিন্তু আবার আক্রমণ নেমে এলো। বেআইনিভাবে তাঁদের আটকে রাখার অভিযোগ উঠল। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, ত্রিপুরার পুলিশ রবিবার রাতেই আটক করে তাঁদের। আর আগরতলার উডল্যান্ড পার্ক হোটেলে আটকে রেখেছে আইপ্যাকের প্রতিনিধিদের।


বাংলায় বিপুল জয়ের পর এবার ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস৷ ২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন৷ তার আগে পশ্চিমবঙ্গের মতো প্রতিবেশী রাজ্যেও সমীক্ষা শুরু করছে ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক৷ সেই কাজেই রবিবার আগরতলায় পৌঁছন সংস্থার ত্রিশ জন সদস্য৷ I-PAC-এর সদস্যদের হোটেল থেকে বাইরে বের হতেই দেওয়া হচ্ছে না।

জানা গিয়েছে, রবিবার রাতে হোটেলে গিয়ে আইপ্যাকের সদস্যদের সঙ্গে দেখা করে পুলিস। তাঁদের নথিপত্র দেখা হয়। এরপর রবিবার সকালে গ্রাউন্ড রিসার্চের জন্য টিম বের হতে গেলে বাধা দেয় পুলিস। অভিযোগ, তাঁদের হোটেল থেকে বের হতে বাধা দেওয়া হয়। নথি ভেরিফিকেশনের কাজ শেষ না হওয়া পর্যন্ত হোটেলেই থাকতে বলা হয়। কেন এই ব্যবস্থা? পুলিসের পালটা যুক্তি, অতিমারির কারণে এই নজরদারি।

আরও পড়ুন: Pegasus কাণ্ডে বড় পদক্ষেপ মমতার, প্রথম পশ্চিমবঙ্গ তদন্ত কমিশন গঠন


তৃণমূল কংগ্রেসের ত্রিপুরার সভাপতি আশিস লাল সিং-এর অভিযোগ, রবিবার রাতে রুটিন তল্লাশির নামে আইপ্যাকের সদস্যদের প্রথমে একদফা হেনস্থা করে ত্রিপুরা পশ্চিম থানার পুলিশ৷ এর পর সোমবার সকালেও তাঁরা হোটেল থেকে বেরনোর সময় পুলিশ বাধা দেয় বলে অভিযোগ৷ এটা কোনও সুসভ্য দেশে হতে পারে? রুটিন তল্লাশির নামে মানুষকে এ ভাবে সারাদিন আটকে রাখা যায়? এটা গণতন্ত্রের নামে পরিহাস৷ ‘

যদিও এ বিষয়ে এখনও সরকারি তরফে কোনও বিবৃতি পাওয়া যায়নি৷ পাশাপাশি আইপ্যাকের তরফেও সরাসরি কোনও অভিযোগ এখনও মেলেনি৷

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.