পার্থকে নিয়ে দলের অবস্থান ঠিক করতে ক্যামাক স্ট্রিটের অফিসে জরুরি বৈঠক অভিষেকের

পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে দলের অবস্থান কী হবে, তা ঠিক করতে ক্যামাক স্ট্রিটের অফিসে জরুরি বৈঠকে বসলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই দু’দিনের ইডি হেফাজত পার্থ চট্টোপাধ্যায়ের। সোমবার বিশেষ ইডি আদালতে পেশ করার নির্দেশ দিল ব্যাঙ্কশাল আদালত।

প্রায় তিরিশ ঘণ্টার কেটে গেলেও দলের তরফে কোনও মন্তব্য করা হয়নি। পার্থ চট্টোপাধ্যায়ের দুই দিনের ইডি হেফাজত হওয়ার পরই জরুরি বৈঠকে বসলেন অভিষেক-ফিরহাদরা। মনে করা হচ্ছে, এই বৈঠকেই পার্থ সম্পর্কে দলের অবস্থান স্পষ্ট হয়ে যাবে।

বৈঠকের পর এক সাংবাদিক বৈঠকে দলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “টাকা উদ্ধার হয়েছে, এর সঙ্গে তৃণমূলের কোনো সম্পর্ক নেই। যাঁর বাড়ি থেকে টাকা উদ্ধার হয়েছে, তাঁর সঙ্গে তৃণমূলের সম্পর্ক নেই। এই টাকার উৎস কী? এর পিছনে কী রয়েছে? যত তাড়াতাড়ি সম্ভব এই তদন্ত শেষ করে আদালতের কাছে পরিষ্কার বিষয়টি করা হোক”।

এ দিনের সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য এবং অরূপ বিশ্বাসরা।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতিতে। আর তখন থেকেই তৃণমূল কংগ্রেসের অন্দরে আওয়াজ উঠতে শুরু করেছে, মন্ত্রিসভা থেকে পার্থ চট্টোপাধ্যায়কে সরিয়ে দেওয়া হোক। দলের পদ থেকেও সরানো হোক। না হলে ভাবমূর্তি নষ্ট হবে।  এই প্রস্তাব পৌঁছছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। তিনি বড় কোনও সিদ্ধান্ত নিতে চলেছেন বলে সূত্রের খবর। এক, নতুন শিল্পমন্ত্রী করা হোক বাবুল সুপ্রিয়কে। দুই, গোটা মন্ত্রিসভা ভেঙে দিয়ে নতুন মন্ত্রিসভা গঠন করা হোক। মন্ত্রিসভা ঢেলে সাজানোর দাবি তুলছে করেছেন দলের অন্দরে।

আরও পড়ুন: ‘নেত্রীর সঙ্গে যোগাযোগ করতে পারিনি’, গ্রেফতার হওয়ার পর থেকে প্রথমবার মুখ খুললেন পার্থ

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা